• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাংবাদিক রোজিনার মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:১৭ পিএম
সাংবাদিক
সাংবাদিক রোজিনা ইসলাম

নিউজ ডেস্ক

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে করা মামলার অধিকতর তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার মামলার অধিকতর তদন্ত চেয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী অনাস্থা আবেদন করলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

আবেদনে বলা হয়, আসামির বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্ত্বেও আগের তদন্ত কর্মকর্তা মামলাটি সঠিকভাবে তদন্ত করেননি। তাই বিষয়টির পেছনের সত্যতা বের করতে আরও তদন্ত প্রয়োজন। এ সময় জামিনে থাকা রোজিনা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোরশেদ হোসেন খান গত বছরের ৪ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রোজিনার অব্যাহতি চেয়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

প্রতিবেদনে তিনি বলেন, রোজিনার বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি এবং মামলাটি একটি তথ্যগত বিভ্রাটের বিষয়। প্রথম আলোর বিশেষ প্রতিবেদক রোজিনা কোভিড মহামারির সময় স্বাস্থ্য খাতের দুর্নীতি নিয়ে বেশ কয়েকটি অনুসন্ধানী প্রতিবেদন করেছিলেন। ২০২১ সালের ১৭ মে উপসচিব শিব্বির আহমেদ ওসমানী শাহবাগ থানায় 'অত্যন্ত স্পর্শকাতর' সরকারি নথি চুরি ও এর ছবি তোলার অভিযোগে মামলা করেন। পুলিশের কাছে হস্তান্তরের আগে ওই দিন তাকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ৫ ঘণ্টারও বেশি সময় আটকে রাখা হয়।পরে ২০২১ সালের ২৩ মে তিনি জামিন পেয়ে কারাগার থেকে বের হন।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image