• ঢাকা
  • শুক্রবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণে হচ্ছে নতুন কোম্পানি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫৪ পিএম
রক্ষণাবেক্ষণে হচ্ছে নতুন কোম্পানি
পদ্মা সেতু

নিউজ ডেস্ক : পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণে একটি শতভাগ সরকারি কোম্পানি গঠনের অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। নতুন এই কোম্পানির অনুমোদিত মূলধন হবে এক হাজার কোটি টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে সোমবার (১ জুলাই) এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।
 
মন্ত্রিপরিষদ সচিব বলেন, কোম্পানির অনুমোদিত মূলধন হবে এক হাজার কোটি টাকা। কোম্পানির মূল দায়িত্ব থাকবে পদ্মা সেতুর রক্ষণাবেক্ষণ।
 
তিনি আরও জানান, বৈঠকে ‘পদ্মা ব্রিজ অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স কোম্পানি পিএলসি’ শিরোনামে শতভাগ সরকারি মালিকানাধীন কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। সেতু বিভাগ থেকে এই প্রস্তাব করা হয়েছিল।
 
কোম্পানির ১৪ জনের বোর্ড অব ডিরেক্টর থাকবে জানিয়ে তিনি বলেন, রেল মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, সেতু বিভাগ ও সেতু কর্তৃপক্ষ থেকে প্রতিনিধি থাকবেন এই কোম্পানিতে। এসব প্রতিনিধিদের কোম্পানি আইন অনুযায়ী চলতে হবে। তাছাড়া জনবল কাঠামোও অনুমোদন দেবেন তারা।
 
বর্তমানে বিদেশি প্রতিষ্ঠানের সঙ্গে থাকা চুক্তি শেষ হওয়ার পরই, নতুন এই কোম্পানির বাস্তবায়ন হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image