• ঢাকা
  • শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০২ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কিশোরগঞ্জে হাওরের বন্যার্তদের মধ্যে খাবার বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৯ পিএম
হাওরের বন্যার্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ- উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও প্রবল বর্ষণে কিশোরগঞ্জের হাওরের ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। শনিবার (১৮জুন) ইটনা উপজেলার রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ আশ্রয়কেন্দ্রে এসব শুকনো খাবার বিতরণের আয়োজন করে প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা আক্তার, অষ্টগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডঃ শরীফ কামাল সহ অন্যান্যরা।

শনিবার (১৮ জুন) জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম হাওর অধ্যুষিত ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও করিমগঞ্জ উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।

পাশাপাশি বন্যার্তদের উদ্ধারের জন্য আশ্রয়কেন্দ্র ও প্রয়োজনীয় সংখ্যক নৌযান ও শুকনো খাবারের প্যাকেট প্রস্তুত করে বন্যা মোকাবিলায় প্রস্তুতি নেওয়ার জন্য পরামর্শ দেন। কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম জানান, ইতোমধ্যে কিশোরগঞ্জ জেলার বন্যার্তদের জন্য ১৪০ টন জিআর চাল, আড়াই লাখ টাকা জিআর ক্যাশ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ২ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে।

জানা গেছে, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও প্রবল বর্ষণে কিশোরগঞ্জের হাওরের নদীগুলোর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এতে করে হাওরের নিম্নাঞ্চলসহ বিস্তীর্ন এলাকা প্লাবিত হয়েছে। একের পর এক রাস্তা-ঘাট, হাট-বাজার ও বাড়িঘরে প্রবেশ করেছে পানি। সব মিলিয়ে মানুষের দুর্ভোগ বেড়েই চলছে। 

ঢাকানিউজ২৪.কম / বিজয়কর রতন/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image