• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

লাকসামে একদিনে ২০ হাজার ডোজ করোনার টিকা প্রয়োগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
সকল শ্রেণি পেশার মানুষের মাঝে প্রায় ২০ হাজার ডোজ টিকা প্রয়োগ
টিকা প্রয়োগ

মশিউর রহমান সেলিম, কুমিল্লা প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী কুমিল্লার লাকসাম পৌরএলাকার ৫টি ওয়ার্ড এবং উপজেলার ৮টি ইউপি’র ৯টি গণটিকা কেন্দ্রে সকল শ্রেণি পেশার মানুষের মাঝে প্রায় ২০ হাজার ডোজ ১ম করোনা টিকা প্রয়োগ করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। এ উপজেলায় করোনার ভয়াবহতা বর্তমানে অনেকটাই কমে গেছে। 

স্থানীয় একাধিক সূত্র জানায়, এ অঞ্চলের মানুষ এতদিন স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে স্বাস্থ্যঝুঁকি অনেকটা বেড়ে ছিলো করোনা পরিস্থিতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী গণটিকাদান কর্মসূচী সফল করতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজিয়া বিনতে আলমের কার্যালয়ে দফায় দফায় পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের একাধিক বৈঠক, গণটিকা কেন্দ্র পরিদর্শণ, স্বাস্থ্যবিধি মানাসহ শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নানাহ উদ্যোগ গ্রহণ করেন উপজেলা স্বাস্থ্যদপ্তর কর্তৃপক্ষ। 

দিনব্যাপী ১৪টি গণটিকাদান কেন্দ্রে সকল শ্রেণি পেশার মানুষের মাঝে ১ম ডোজ প্রায় ২০ হাজার করোনার টিকা প্রয়োগ করেছেন তারা। পৌর এলাকা ও উপজেলার বিভিন্ন গণটিকা কেন্দ্রে পুরুষের চাইতে মহিলার উপস্থিতি বেশী। তবে স্বাস্থ্যবিধি ছিলো অনেকটাই উপেক্ষিত। বিশেষ করে পৌর এলাকার ৫নং ওয়ার্ড এবং উপজেলার লাকসাম পূর্ব, আজগরা ও উত্তরদা ইউপি’র গণটিকা কেন্দ্রে উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে এলাকার সাধারণ মানুষ টিকা প্রয়োগ নিতে আগ্রহ দেখিয়েছে বেশি। 

লাকসাম সরকারি হাসপাতালের একটি সূত্র জানায়, এতদিন করোনার টিকা নিতে অনীহা ছিলো সাধারণ মানুষের। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার জন্মদিন ঘিরে এখন তারাও আগ্রহী হয়ে উঠেছেন করোনার টিকা নিতে। এ দিনে পৌর এলাকার ৫টি ওয়ার্ডের প্রতিটিতে ৯’শ ডোজ টিকা এবং উপজেলার ৮টি ইউপি’র ৯টি গণটিকা কেন্দ্রে ১৫’শ/২ হাজার ডোজ করোনার টিকা প্রয়োগ করা হয়েছে। এছাড়া গণটিকা কেন্দ্রগুলোতে দায়িত্বে থাকা নেতৃবৃন্দ স্থানীয় মসজিদ ও একাধিক মাইক দিয়ে প্রচার প্রচারনা চালিয়েছেন। 

অপরদিকে লাকসাম উপজেলা- পৌরসভা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান দিনব্যাপী স্ব স্ব কার্যালয়ে দোয়া ও মুনাজাত, আলোচনা সভা, কেককাটা এবং মিষ্টি বিতরণের মধ্য দিয়ে আনন্দ উল্লাসে প্রধানমন্ত্রীর এ জন্ম উৎসব পালন করেছে।  

লাকসাম সরকারি হাসপাতালের ব্যবস্থাপক ডাঃ নাজিয়া বিনতে আলম জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মবার্ষিকী ঘিরে দিনব্যাপী মঙ্গলবারের গণটিকা কার্যক্রম সফল করতে আমরাসহ স্থানীয় প্রশাসন নানাহ উদ্যোগ নিয়েছি। এ পর্যন্ত ৮৬ হাজার ডোজ টিকা সকল শ্রেণি পেশার মানুষের মাঝে প্রয়োগ করা হয়েছে। 

করোনার টিকা নিতে রেজিঃ করেছেন ৩৯ হাজার লোক। তবে ২য় ডোজ কমপ্লিট। আমাদের সরকারি হাসপাতালে করোনার স্থায়ী টিকাকেন্দ্র প্রতিনিয়ত খোলা থাকবে। এ পর্যন্ত ৪১ জনের মৃত্যু হলেও বর্তমানে আক্রান্ত নেই বললেই চলে। 

ঢাকানিউজ২৪.কম / মশিউর রহমান সেলিম

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image