• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিকেল ৪টার মধ্যে রমনায় বৈশাখের অনুষ্ঠান শেষ করার অনুরোধ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৩ পিএম
বিকেল ৪টার মধ্যে রমনায় বৈশাখের  অনুষ্ঠান শেষ করার অনুরোধ
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক

নিউজ ডেস্ক : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, পহেলা বৈশাখে ব্যাগ নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করা যাবে না।বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রমনার বটমূলে পহেলা বৈশাখের অনুষ্ঠানস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, নির্বিঘ্নে বৈশাখ উদ্‌যাপনে রমনা এলাকাতেই ২৭০০ পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। আর ওইদিন ভোর ৬টা থেকে বিকেল ৪টার মধ্যে অনুষ্ঠান শেষ করতে হবে।

বিকেল ৪টার পর রমনায় প্রবেশ করা যাবে না। পুরো রাজধানীজুড়ে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত থাকবে, শব্দ দূষণ করে এমন কিছু ব্যবহার না করতে নগরবাসীকে আহ্বানও জানান তিনি।
 
সাংবাদিকদের উদ্দেশ করে কমিশনার বলেন, পহেলা বৈশাখে ঢাকা শহরে জনসমাগম বেশি হতে পারে, এজন্য জনগণের চলাচলের জন্য রোড ম্যাপ করা হয়েছে। আমি আপনাদের মাধ্যমে সেটা জনগণের মাঝে পৌঁছে দিতে চাই এবং আপনারা দেবেন, এমনটাই আশা করছি। জনগণ যাতে সহজে জানতে পারে, কোন সড়ক এদিন তারা ব্যবহার করতে পারবেন, আর কোন সড়ক বন্ধ থাকবে।
 
তিনি বলেন, আদালত থেকে দুই জঙ্গি ছিনতাই হয়েছে, এর বদৌলতে আমরা ১০ জন ধরেছি। তারপরও সবকিছু নজরদারিতে রাখা হয়েছে। সরাসরি কোনো জঙ্গি হুমকি নেই। আমি ব্যক্তিগতভাবে মনে করি, বাঙালি হিসেবে মনে করি, বাঙালিদের দুই একটা বোমা দিয়ে দমন করা যাবে না। বাঙালি হচ্ছে বীরের জাতি। পাক হানাদার বাহিনী পারেনি, জঙ্গিরাও পারবে না। কাজেই কোনো জঙ্গি, কোনো শকুন আমাদের প্রতি নখ দেখাবে, আর আমরা ভয় পাব, আমরা ওই জাতি না; আমরা বীরের জাতি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image