• ঢাকা
  • বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৫ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বান্দরবানের প্রবেশমুখের টানেল সৌন্দর্য বাড়াবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪৪ পিএম
৪০০ ফুট দীর্ঘ টানেল সৌন্দর্য বাড়াবে
বান্দরবানের প্রবেশমুখের টানেল

ডেস্ক রিপোর্টার: বান্দরবান শহরের প্রবেশমুখে নির্মাণ করা হচ্ছে সাড়ে ৪০০ ফুট দীর্ঘ টানেল। কাজ শেষ হলে বাড়বে সৌন্দর্য। কমবে যানজট। সেই সঙ্গে নতুন বাস টার্মিনাল চালু হলে দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তি পাবেন চালক ও যাত্রীরা।

প্রতিবছর বর্ষায় বান্দরবান শহরের পুরাতন বাস টার্মিনাল থেকে নতুন বাস টার্মিনালে যাওয়ার সংযোগ সড়কটি পাহাড়ের মাটি পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায়ই ঘটে প্রাণহানির ঘটনা।

এদিকে পুরাতন বাস টার্মিনালে স্থান সংকটের কারণে যত্রতত্র গাড়ি পার্কিংয়ের ফলে যানজটে চালক ও যাত্রীদের পোহাতে হয় নানা ভোগান্তি। এ ছাড়াও সংযোগ সড়কের কারণে অচল হয়ে পড়েছে নতুন বাস টার্মিনালটিও।

তাই শহরের প্রবেশমুখে পুরাতন বাসস্টেশন থেকে হাফেজঘোনা নতুন বাস টার্মিনালে যাওয়ার পথে নির্মাণ করা হচ্ছে সাড়ে ৪০০ ফুট দীর্ঘ ও ২৮ মিটার প্রস্থ একটি টানেল। ইতোমধ্যে টানেলটির ৮০ শতাংশ কাজ শেষ হয়েছে।

চালু হলে পুরাতন বাস টার্মিনালে কমে যাবে যানজট। চালক, যাত্রী, পর্যটকসহ সাধারণ মানুষের ভোগান্তি কমবে। দৃষ্টিনন্দন এ টানেলটি বান্দরবানের সৌন্দর্য বৃদ্ধি করবে বলেও মনে করেন স্থানীয়রা।

টানেলটির কাজ সমাপ্ত হলে দ্রুত যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানান বান্দরবানের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১০ কোটি টাকা ব্যয়ে টানেলটি নির্মাণ করছে এমএম কনস্ট্রাকশন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image