• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফুলবাড়ীতে খেলার মাঠে শহীদমিনার নির্মাণে ক্ষুব্ধ এলাকাবাসী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৪ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১১ পিএম
খেলার মাঠে শহীদমিনার নির্মাণে ক্ষুব্ধ এলাকাবাসী
ক্ষুব্ধ এলাকাবাসী

ফুলবাড়ী প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শিমুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ কাজে বাধা দিয়েছে এলাকাবাসী। ১ জুলাই শুক্রবার ওই বিদ্যালয়ের খেলার মাঠে শহীদ মিনার নির্মাণ কাজ শুরু করলে এলাকাবাসী কাজে বাঁধা দেয়।

এদিন সকাল ১১ টার দিকে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ ফজলুর রহমান ঘটনাস্থলে যান। তিনি সেখানে বসে বিদ‍্যালয়টির শিক্ষক, ম্যানেজিং কমিটি এবং এলাকাবাসীদের ডেকে সকলের কথা শোনেন। শহীদ মিনার নির্মাণকে কেন্দ্র করে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেজন‍্য সকলের প্রতি আহ্বান জানান।

সেসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ সদস‍্য মিলন, শিমুলবাড়ী মাদ্রাসার সহকারী শিক্ষক সামছুল হক মাওলানা, ফুলবাড়ী উপজেলা যুবলীগের সহ সভাপতি নজির হোসেন, সহকারী শিক্ষক উজ্জ্বল কুমার মোহন্ত, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর জব্বার, কিন্ডার গার্টেন স্কুল শিক্ষক ইসরাফিল হক, অবসরপ্রাপ্ত আর্মি আছির উদ্দিনসহ এলাকার সব শ্রেণির মানুষ।

এ সম্পর্কে স্থানীয় বাসিন্দা আজিজুল হক (৪০), নবীউল ইসলাম (৩৬), কাইয়ুম আলী (২৬), আনসার আলী( ৫০), অবঃ পুলিশ সদস‍্য আব্দুল কাদের মিয়া (৬৫), আব্দুল কাদের এমদা (৪৩), হাওয়া বেগম (৪৫), রোকেয়া বেগম(৫০) জানান, এটি শিমুলবাড়ী চওড়াবাড়ীর একটি ঐতিহ‍্যবাহী খেলার মাঠ ও বিনোদনের জায়গা। এই মাঠে প্রতিবছর ফুটবল, ক্রিকেট, ভলিবলসহ বিভিন্ন ধরনের বড় বড় টুর্নামেন্টের আয়োজন করা হয়। এছাড়া এলাকার ছেলে মেয়েদের খেলার একমাত্র মাঠ এটি। আর সেই মাঠে শহীদ মিনার নির্মাণ করলে খেলাধুলা বন্ধ হয়ে যাবে। স্কুলের দুই পার্শে অনেক জায়গা আছে সেখানেই শহীদ মিনার নির্মাণ করা যায়।
এলাকাবাসী  আরো জানান, বিদ‍্যালয়টির বর্তমান এ্যডহক কমিটিসহ  শিক্ষকগণ এ মাঠে খেলাধুলা বন্ধ করার জন্য মাঠে শহীদমিনার নির্মাণ করতে উঠে পড়ে লেগেছে।

জানা গেছে, এ বছরের ২৩ মার্চ সকালে বিদ‍্যালয়টির শিক্ষকগণ উপস্থিত থেকে শহীদ মিনারের কাজ শুরু করলে খেলার মাঠ নষ্ট হবে বলে এলাকাবাসী কাজে বাঁধা দেয়।

ঐ দিনই এলাকাবাসী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকারের কাছে অভিযোগ করে আসেন। ঘটনার পরিপ্রেক্ষিতে ২৯ জুন বুধবার স্কুলে আসেন উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান জান্নাতি বেগম, সহকারী শিক্ষা অফিসার, শিমুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান শরিফুল আলম সোহেল।

এসময় তারা শহীদ মিনার নির্মাণের স্থান নির্ধারণকে কেন্দ্র করে এলাকাবাসী ও স্কুল কমিটির মধ্যে সৃষ্ট মতবিরোধ নিরসনে দিকনির্দেশনা দেন। উপস্থিত এলাকাবাসী খেলার মাঠ নষ্ট না করে দুই ভবনের মাঝে অথবা স্কুলের পূর্বদিকে বটতলায় শহীদ মিনার নির্মান করার দাবি করেন।

এ ব‍্যাপারে ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার আশরাফুজ্জামান জানান, খেলার মাঠ ঠিক রেখে শহীদ মিনার নির্মাণ করার জন‍্য নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / জাকারিয়া মিঞা/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image