• ঢাকা
  • বুধবার, ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মায়ের জানাজায় বিএনপি নেতার ডান্ডাবেড়ি খুলে দিলে ভালো হতো:তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৩ পিএম
মায়ের জানাজা, ক্ষোভ, মানুষের মাঝে
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি

নিউজ ডেস্ক

‘গাজীপুরে কালিয়াকৈর উপজেলার বোয়ালীতে মায়ের জানাজায় অংশ নেওয়ার সময় বিএনপি নেতা আলী আজমের হাতকড়া ও ডান্ডাবেড়ি খুলে দিলে ভালো হতো’ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকরা এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি এসব কথা বলেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন,আমরাও চাই-বিএনপিসহ সবাই নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে একটি প্রতিযোগিতামূলক,সুষ্ঠু, স্বচ্ছ ও অংশগ্রহণমূলক নির্বাচন হোক। বিএনপি নিজেদের দল টিকিয়ে রাখার স্বার্থে নির্বাচনে আসবে বলেও মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত,মঙ্গলবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় প্যারোলে মুক্তি নিয়ে মায়ের জানাজায় অংশ নেন উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজম। এসময় তার হাতকড়া ও ডান্ডাবেড়ি পরানো ছিল। পুরোটা সময় হাতকড়া ও ডান্ডাবেড়ি পরা অবস্থায় ছিলেন তিনি।এতে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

এ ঘটনা তুলে ধরে সাংবাদিকরা তথ্যমন্ত্রীর উদ্দেশে বলেন,জানাজার সময় হাতকড়া-ডান্ডাবেড়ি থাকার ঘটনায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের বক্তব্য, সরকার এতটা ‘অমানবিক’ না হলেও পারতো।

এ ঘটনায় গাজীপুরের পুলিশ প্রশাসনের সঙ্গে কথা হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, ডান্ডাবেড়ি বা হাতকড়া পরানো হচ্ছে জেল প্রশাসনের কাজ। এটি পুলিশের অধীনে নয়। ডান্ডাবেড়ি কিংবা হাতকড়া জেল প্রশাসনই পরায়। বিষয়টি চেক করেছি।

মন্ত্রী বলেন, কয়েকদিন আগে কয়েকজন জঙ্গি পালিয়ে যাওয়ায় তারা (গাজীপুরে) অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেছেন। এসপি পর্যায়েও কথা হয়েছে, তারা বিষয়টি জানতেন না। যারা ওই বিএনপি নেতাকে কেরি (বহন) করেছিল, শুধু তারাই জানতেন। তবে জানাজার সময় তার ডান্ডাবেড়ি এবং হাতকড়া খুলে দিলে ভালো হতো।

উল্লেখ্য, কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় গত ২৯ নভেম্বর আওয়ামী লীগের কার্যালয়ে হামালার অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় গত ২ ডিসেম্বর গ্রেপ্তার করা হয় আলী আজমকে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image