• ঢাকা
  • মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কুবি প্রশাসন, রেজিস্ট্রার নিয়োগের দাবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১০ পিএম
রেজিস্ট্রার নিয়োগ দেওয়ার দাবি
রেজিস্ট্রার নিয়োগের দাবি

কুবি প্রতিনিধি: ডেস্ক রিপোর্টার: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের  (কুবি) রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহেরের অপসারণের দাবি নিয়ে রেজিস্ট্রারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

রবিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে এই অবস্থান কর্মসূচি শুরু হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রেজিস্ট্রার কার্যালয়ের গেট তালাবদ্ধ করে রেজিস্ট্রারে পদত্যাগ চেয়ে স্লোগান দিতে থাকেন। তাছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ও ইউজিসির দেয়া নির্দেশনা অনুযায়ী প্রশাসনিক কোনও কর্মকর্তা থেকেই একজনকে রেজিস্ট্রার চান তারা।

এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুবি বঙ্গবন্ধু  কর্মচারী পরিষদ, কুবি কর্মচারী সমিতি, কুবি ৩য় শ্রেণি কর্মচারী পরিষদ, কুবি অফিসার্স এসোসিয়েশন এর কর্মকর্তা কর্মচারীরা।

এসময় কুবি বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সভাপতি জসিম উদ্দীন বলেন বলেন, 'বর্তমান যে রেজিস্ট্রার তিনি আমাদের বিভিন্ন ন্যায্য সুযোগ সুবিধা দেয়ার ব্যাপারে উদাসীন। এর বাইরেও তিনি আমাদের প্রগতিশীল কর্মকর্তা কর্মচারীদের বিভিন্নসময় তুচ্ছতাচ্ছিল্য করেন। তিনি একজন সম্মানিত শিক্ষক হিসেবে তার মহান পেশায় নিযুক্ত থাকুক। তার পরিবর্তে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে একজনকে রেজিস্ট্রার হিসেবে নিয়োগ দেয়া এখন আমাদের দাবি।

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, নতুন ভিসি আসায় নিজেদের অবস্থান জানানোর জন্যই তারা এমনটা করছে। আর তাদের যে দাবি-দাওয়া তা পূরণ করার এখতিয়ার আমার নাই।

প্রসঙ্গত, কুবি রেজিস্ট্রারের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি বঞ্চিত করা, জামাত-শিবির পন্থীদের সুবিধা প্রদান, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়োগে দুর্নীতিসহ নানা অভিযোগ তুলে রেজিস্ট্রারকে অপসারণের দাবিতে বিশ্ববিদ্যালয়টির কর্মকর্তা-কর্মচারীরা বুধবার থেকে প্রশাসনিক ভবনে আন্দোলন করছেন।

 

ঢাকানিউজ২৪.কম / নাজনীন আক্তার/কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image