• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তুরস্কে পৌঁছেছে বাংলাদেশের উদ্ধারকারী দল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১০ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৬ পিএম
তুরস্কে উদ্ধার কাজের জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্য
বাংলাদেশের উদ্ধারকারী দল

নিউজ ডেস্ক:  ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত তুরস্কে পৌঁছেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি উদ্ধারকারী দল। শুক্রবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, তুরস্কে উদ্ধার কাজের জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দল সেনাবাহিনীর উদ্ধারকারী দলের সঙ্গে ২৪ ঘণ্টার বিমানযাত্রা শেষে আদানা এয়ারপোর্টে পৌঁছেছে। সেখান থেকে তারা বাসে করে ৩৫০ কিলোমিটার দূরের আদিয়ামানের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

গত বুধবার এক বিজ্ঞপ্তিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন জানান, ফায়ার সার্ভিসের পাঁচ কর্মকর্তাসহ ১২ সদস্যের বিশেষজ্ঞ দল তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। টিমের সব সদস্য ভূমিকম্পে উদ্ধার অভিযান বিষয়ে প্রশিক্ষিত।

এদিকে, তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে নিহত ২১ হাজার ছাড়িয়ে গেছে। তুরস্কে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৭৪ জনে। দেশটির ভাইস প্রেসিডেন্ট ফুয়াত ওকতায় এ তথ্য জানান। আর সিরিয়ায় নিহতের সংখ্যা কমপক্ষে তিন হাজার ৩৭৭ জন। আড়াই কোটিরও বেশি মানুষ শক্তিশালী এই ভূমিকম্পের শিকার হয়েছেন বলে ধারণা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এতে মৃত্যুর সংখ্যা কয়েকগুণ বাড়তে পারে বলে সতর্ক করেছে সংস্থাটি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image