• ঢাকা
  • সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৫ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দেশ আজ দেউলিয়ার পথে : এমপি হারুন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৩৬ পিএম
দেশ দেউলিয়ার পথে
বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি

ঠাকুরগাঁও প্রতিনিধি: দেশ আজ দেউলিয়ার পথে। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলি গত মাসে বলেছে বাংলাদেশের ঋণের পরিমান ছিলো ৯ লক্ষ কোটি টাকা। বর্তমানে ডলারের মূল্য বৃদ্ধি পেয়ে ৯৫ টাকায় দাড়িয়ে সে ঋণ এখন প্রায় ১০ লক্ষ কোটি টাকা। এত ঋণ শোধ করবেন কিভাবে? দেশের মানুষের কাছে কেড়ে নেবার আর কি রয়েছে বলে উল্লেখ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এমপি।  

গতকাল রোববার ১ আগষ্ট বিকেলে ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত সারাদেশে বিদ্যুতের লোড শেডিং, বিদ্যুৎ, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতির এবং জ্বালানি খাতে ব্যপক অরাজকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হারুনুর রশীদ বলেন, আপনারা অনেক উন্নয়নের কথা বলে বলে দেশের প্রতিটা মানুষের ঘাড়ে ঋণের বোঝা চাপিয়ে দিচ্ছেন। দেশের ৫০ বছর বয়সেও আপনারা দেশের মানুষকে বিদ্যুৎ থেকে বঞ্চিত করছেন। ভোটের অধিকার থেকে বঞ্চিত করেছেন। আর কত বঞ্চিত করবেন। সে দিন  বেশি দূরে নেই যেদিন দেশের সাধারণ মানুষ গণভবন ঘেরাও করে তাদের অধিকার আদায় করবেন।

ডিসি এসপি দের উল্লেখ করে তিনি বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদ করা প্রতিটি নাগরিকের অধিকার রয়েছে। স্বাধীনতার ৫০ বছর পরও আমরা আর কিভাবে প্রতিবাদ করলে আপনাদের খারাপ লাগবেনা? আমরা সরকারের অন্যায় অবিচারের প্রতিবাদ করলে, দ্রব্যমূল্রের উর্ধ্বগতির প্রতিবাদ করলে আপনাদের গায়ে জ্বালা আসে কেনো? এটা একটা স্বাধীন রাষ্ট্রের জন্য অশনি সংকেত।

সরকারের পায়ের নিচে মাটি নেই উল্লেখ করে তিনি বলেন, সরকার বলেছে তারা নান উন্নয়ন করছে। মেশে এত উন্নয়ন করছে যে তারা দেশের মানুষকে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারছেনা। ছোট্ট ছোট্ট এলাকার নির্বাচনেও তারা মায়ের কোলের শিশুর মর্মান্তিক মৃত্যু উপহার দিচ্ছে। ঠাকুরগাঁওয়েও যা করেছে তারা। তারা বুঝে ফেলেছে তাদের পায়ের নিচের মাটি সরে যাচ্ছে।

রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে তিনি বলেন, এ বিদ্যুৎ প্রকল্পে ১৩ বিলিয়ন টাকা খরচ করে রাশিয়ার একটি কম্পানির মাধ্যমে তৈরী করছেন। একই প্রকল্প ভারতে তৈরী হচ্ছে ৩.৫ বিলিয়ন টাকায় আবার তুরস্কেও একই প্রকল্প তৈরী হচ্ছে ৩.৮ বিলিয়ন টাকায়। তাহলে বাংলাদেশে তা ১৩ বিলিয়নে কেনো তৈরী হচ্ছে ? এর জবাবদিহিতা কোথায় ?

আমরা বাহির থেকে জ্বালানি, গ্যাস আমদানি করে বিদ্যুৎ উৎপাদন করছি। অথচ পাশের জেলা দিনাজপুরে কয়লা উত্তোলনের অভাবে ৪শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র বন্ধ থাকছে দিনের পর দিন। বিশেষজ্ঞরা বলছেন দেশের মাটিতে প্রায় ৪২ ট্রিলিয়ন ঘনফুট গ্যাস রয়েছে। গত ১৫ বছরে দেশের মানুষের অধিকার খর্ব করতে ব্যস্ত থাকায় এসব গুরুত্বপূর্ণ বিষয়ে আপনারা নজর দেবার সময় পাননি। যদি দিতেন সময় তবে দেশে আজ এ অবস্থার সৃষ্টি হতনা।

ঠাকুরগাঁও জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসময় আরো বক্তব্য দেন, জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, বিএনপির রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, জেলা বিএনপির সাধারন সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / গিয়াস উদ্দিন রনি/কেএন

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image