• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নতুন রাষ্ট্রপতি নিয়োগ চ্যালেঞ্জের রিট শুনতে বিব্রত হাইকোর্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৪৮ পিএম
বিব্রত
উচ্চ আদালত

নিউজ ডেস্ক : রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিন চুপপুর নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদন শুনতে বিব্রত প্রকাশ করেছেন হাইকোর্ট। রোববার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চে শুনানির জন্য উঠলে বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি বিব্রত বোধ করেন।

বিচারপতি আহমেদ সোহেল বলেন, প্রায় পাঁচ বছর তিনি দুদকের আইনজীবী ছিলেন। তাই বিষয়টি সে সংশ্লিষ্ট হওয়ায় তিনি শুনতে বিব্রত বোধ করছেন। একপর্যায়ে রিট আবেদন শুনানি না করে প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেওয়ার আদেশ দেন আদালত। এ সময় আদালতে রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান।

উল্লেখ্য, মো. সাহাবুদ্দিনের রাষ্ট্রপতি পদে নির্বাচন প্রক্রিয়া এবং পরবর্তীতে গেজেট প্রকাশের বিষয়টি চ্যালেঞ্জ করে গত ৭ মার্চ রিট আবেদন করেন এম এ আজিজ খান। ওই সময় এম এ আজিজ সাংবাদিকদের বলেছিলেন, রাষ্ট্রপতি বাছাই প্রক্রিয়া সঠিকভাবে হয়নি। যাচাই-বাছাই ঠিকমতো হলে মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করা হতো না। কারণ মো. সাহাবুদ্দিন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার ছিলেন। দুদক আইন ২০০৪-এর ৯ ধারা অনুসারে দুদকের সাবেক কমিশনার লাভজনক কোনো পদে অধিষ্ঠিত হতে পারেন না। এ বিষয়ে যাচাই-বাছাই করা হয়নি। এর আগে গত ২৬ ফেব্রুয়ারি মো. সাহাবুদ্দিনকে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচন প্রক্রিয়া যথাযথ হয়নি দাবি করে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image