• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স দীর্ঘদিন নষ্ট


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৫:০১ পিএম
এম্বুলেন্স দীর্ঘদিন নষ্ট
দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দুর্গাপুর প্রতিনিধি, নেত্রকোনা: দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও এম্বুলেন্সটি অচল থাকায় জটিল রোগীদের মহাসংকটে পড়তে হচ্ছে। এম্বুলেন্স না পেয়ে রোগীর আত্মীয়দের ভোগান্তির শেষ নেই। যারা গরিব মানুষ তাদের বেলায় তো আহাজারির রুল পড়ে যায়। সরকারি এম্বুলেন্সে ১৫০০/১৬০০ টাকায় ময়মনসিংহ যাওয়া গেলেও অন্য এম্বুলেন্স বা মাইক্রোগাড়ীতে গেলে দ্বিগুণ ভাড়া গুণতে হয়। কোনো কোনো সময় আরো বেশি টাকা দিতে হয়।

মোট কথা জিম্মি দশায় অসহায় হয়ে অতিরিক্ত টাকা দিয়ে ময়মনসিংহ যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকে না রোগীর আত্মীয় স্বজনদের। জানা যায়, দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সটি মেরামতের জন্য ময়মনসিংহ পাঠানো হলেও এখন পর্যন্ত তা  দুর্গাপুরে ফেরৎ আসেনি। পূর্বে এই কমপ্লেক্সেরই আরেকটি সরকারি এম্বুলেন্স ছিল তা সঠিক রক্ষাবেক্ষণের অভাবে মাটিতে মিশে গেছে। দায়সারা ভাবে এই এম্বুলেন্সটিকে কোথায় পাঠানো হলো এ নিয়ে জনমনে নানা প্রশ্নের উদয় হচ্ছে এবং ফেইসবুকে এই বিষয়টি নিয়ে নানা সমালোচনা হচ্ছে।

২০১৯ সনের ৭ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে প্রাপ্ত হয়ে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অত্যাধুনিক এই এম্বুলেন্সটি  বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন করেছিলেন জাতীয় সংসদ সদস্য বাবু মানু মজুমদার। খুব বেশীদিন হয়নি তবুও অযন্তের কারণে এম্বুলেন্সটি নানা সমস্যায় জর্জরিত। প্রত্যেকদিনই কোন না কোনভাবে মুমুর্ষ রোগীদেও ময়মনসিংহ নিতেই হচ্ছে কিন্তু এখানকার মানুষ এই অতিব জরুরী সেবা থেকে বঞ্চিত হচ্ছে।  এই জনগুরুত্ব বিষয়টি  দ্রæত সমাধানের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

 

ঢাকানিউজ২৪.কম / সাহাদাত হোসেন কাজল/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image