• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্যাবল অপারেটরের লাইসেন্স বাতিল হবে: তথ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২২ পিএম
তথ্যমন্ত্রী
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

সুমন দত্ত: ক্লিন ফিড ছাড়া বিদেশি চ্যানেল যারা দেখাচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে সংশিষ্ট ক্যাবল অপারেটরের লাইসেন্স বাতিল করা হবে। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বুধবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান। 

তিনি বলেন, আমরা জানতে পারছি বেশ কয়েকটি বিদেশি চ্যানেল ক্লিন ফিড ছাড়া গ্রাম অঞ্চলে চলছে। এগুলো বন্ধ করা হবে। এজন্য আমরা প্রত্যেকে জেলা শহরে তথ্য অফিসারদের দায়িত্ব দেওয়া হবে। ডিসি, এসপিকে এ সম্পর্কে জানানো হবে। তবে সরকারকে লিখিত অভিযোগ দিতে হবে। অনেক মিডিয়া গণমাধ্যমের শর্ত ভঙ্গ করছেন। 

মন্ত্রী বলেন, তবে হ্যাঁ যদি নিউজ সম্পর্কিত ভিডিও ক্লিপ যদি যায়, সেটিতে আমি তেমন সমস্যার কিছু দেখি না। নিউজ যেটা হচ্ছে সেটার সাথে ভিডিও ক্লিপ যেতেই পারে। এটি বিভিন্ন দেশে হয়ে থাকে। তবে রীতিমত টকশো! আবার অনেকে নিউজরুম খুলে বুলেটিন প্রচার করে, যা কোনোভাবেই কাম্য নয়। এটি ডিক্লারেশনের যে নীতি আছে, তার বরখেলাপ।

পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন হচ্ছে না বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তথ্যকে গুজব জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ২৫ জুন অবশ্যই পদ্মা সেতুর উদ্বোধন হবে। কেউ গুজবে কান দেবেন না।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image