• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

কোয়ার্টারে ব্রাজিলের খেলা সময়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৫ পিএম
কোয়ার্টারে খেলা সময়
জায়ান্ট ব্রাজিল

নিউজ ডেস্ক : লাতিন আমেরিকার জায়ান্ট ব্রাজিল দক্ষিণ কোরিয়াকে উড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। হেক্সা জয়ের মিশনে এবার সেলেসাওদের সামনে বাধা গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া।

নাইন সেভেন ফোর স্টেডিয়ামে সোমবার (৫ ডিসেম্বর) দিবাগত রাতে এশিয়ান জায়ান্ট দক্ষিণ কোরিয়াকে ৪-১ ব্যবধানে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকেই মারাত্মক আক্রমণাত্মক ছিল সেলেসাওরা। এতে মাত্র ৭ মিনিটেই এগিয়ে যায় তারা। রাইট উইং থেকে রাফিনহার ক্রস মিস করেন নেইমার। কিন্তু জালে বল পাঠাতে ভুল করেননি ভিনিসিউস জুনিয়র। নাইন সেভেন ফোর স্টেডিয়াম মেতে ওঠে সাম্বা নাচে!

এর ৬ মিনিট পর পেনাল্টি বক্সে ফাউল করে বসেন কোরিয়ান ডিফেন্ডাররা। সেট পিস থেকে ব্রাজিলকে আরও একবার আনন্দে ভাসান নেইমার জুনিয়র। পরে ২৯তম মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন রিচার্লিসন। ব্রাজিলের চতুর্থ গোলটা আসে দারুণ এক কাউন্টার অ্যাটাকে। ম্যাচের ৩৬তম মিনিটে ভিনির অ্যাসিস্টে স্কোর করেন লুকাস পাকোয়েতা। এরপর দ্বিতীয়ার্ধ্বে এক গোল শোধ করেন পাইক সিউং হো। যদিও সেলেসাওদের জয়ে কোনো বাধা হতে পারেনি তা।

এর আগে রাতের প্রথম ম্যাচে জাপানের বিপক্ষে ১২০ মিনিটের খেলায় ১-১ গোলে সমতার পর টাইব্রেকারে ভাগ্য গড়ে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। আল জানুব স্টেডিয়ামে ম্যাচটা হতে পারতো এশিয়ানদের। শুরু থেকে তেমনটাই আভাস দিচ্ছিল জাপানিরা। যদিও গোলের দেখা তারা পেতে সময় নিয়েছে ক্ষাণিকটা।

কাঙ্ক্ষিত সেই মুহূর্তটি আসে ম্যাচের ৪৩তম মিনিটে। তবে তার আগে বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল তারা। মেইডা গোল করে ডেড লক ভাঙেন। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় জাপান। যদিও প্রথমে গোল করে নকআউট পর্বে এর আগে জয়ের অভিজ্ঞতা নেই ব্লু সামুরাইদের।

ম্যাচটা জমে ওঠে দ্বিতীয়ার্ধে; ঘুরে দাঁড়ায় গতবারের রানার্সআপরা। ৫৫তম মিনিটে গোল করেন প্যারিসিচ। ১-১ সমতা আসে ম্যাচে। বাকি সময়টা দুই দল লড়াই করেছে একটা গোলের জন্য। কিন্তু কোনো দলই আর গোলের দেখা পায়নি। নির্ধারিত সময় পেরিয়ে প্রথমবার অতিরিক্ত সময়ে গড়িয়েছে ম্যাচ। কিন্তু কোনো দলই গোলের গেরো খুলতে পারেনি।

টাইব্রেকারে এলোমেলো জাপান। প্রথম তিন শটই ফিরিয়ে দেন ক্রোয়াট গোলরক্ষক। অন্যদিকে ক্রোয়াটরা তিন শটে করেছে ২ গোল। শেষ শট ফিরিয়ে উচ্ছ্বাসে মাতে ক্রোয়েশিয়া। এবার কোয়ার্টার ফাইনালে তাদের লড়তে হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে।

ফিফা বিশ্বকাপের দুই ম্যাচসহ দুদলের চারবারের দেখায় ৩টিতে জয় রয়েছে লাতিন আমেরিকার জায়ান্টদের। অন্য ম্যাচটি ড্র হয়েছে। দুদলের সবশেষ দেখা ২০১৮ সালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে।

বাংলাদেশ সময় শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৯টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে সাম্বার দেশ।

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজী টেলিভিশন (জি টিভি) এবং দেশের একমাত্র খেলাধুলাবিষয়ক চ্যানেল টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে ম্যাচটি। এছাড়া অনলাইনেও দেখা যাবে ম্যাচটি। এ জন্য প্লে-স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে বাংলাদেশভিত্তিক অ্যাপ টফি। অ্যান্ড্রয়েড বা আইওএস অপারেটিং সিস্টেমে চলা ফোনের পাশাপাশি ট্যাবলেট কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটার ও স্মার্ট টেলিভিশনে উপভোগ করা যাবে প্রথম কোয়ার্টার ফাইনালের ম্যাচটি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image