• ঢাকা
  • বুধবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

'দুদকে হাজির না হলে বেনজীরকে আর সময় দেওয়া হবে না'


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৪:১৩ পিএম
দুদকে, হাজির না হলে, বেনজীরকে, আর সময়, দেওয়া হবে না'

নিউজ ডেস্ক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছেন, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ যদি আগামী রবিবার দুদকে হাজির না হন, তাহলে তাকে আর সময় দেওয়া হবে না। তিনি আরও উল্লেখ করেন, দুদক আইন অনুযায়ী দ্বিতীয়বার সময় দেওয়ার এখতিয়ার নেই।

বৃহস্পতিবার (২০ জুন) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

খুরশীদ আলম খান জানান, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বেনজীর আহমেদ এবং তার পরিবারের বিরুদ্ধে অনুসন্ধান চলছে। তাদের বিরুদ্ধে আরও অপরাধলব্ধ সম্পদের প্রমাণও পাওয়া গেছে।

গত ৬ জুন দুদক বেনজীর আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য ২৩ জুন নতুন তারিখ নির্ধারণ করে। দুদকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন সংস্থাটির সচিব খোরশেদা ইয়াসমীন।

খোরশেদা ইয়াসমীন বলেন, ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে, ৫ জুন বেনজীরের পক্ষে তার আইনজীবী আরও ১৫ দিনের সময় চান। এর পরিপ্রেক্ষিতে নতুন তারিখ দেওয়া হয়।

দুদক জানায়, বেনজীর ও তার পরিবারের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ বিভিন্ন জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার, ৩টি বিও হিসাব এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পাওয়া গেছে। আদালত এসব সম্পদ জব্দের আদেশ দিয়েছেন।

জানা যায়, আদালতের ওই আদেশ আসার আগেই গত ৪ মে বেনজীর আহমেদ দেশ ছেড়েছেন।

 

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image