• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কেরানীগঞ্জে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০১ পিএম
কেরানীগঞ্জে হত্যা মামলার
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

মো. এরশাদ হোসেন, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে চাঞ্চল্যকর ও বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলার মৃত্যু দন্ডপ্রাপ্ত পলাতক আসামী তাজুল ইসলাম তানু(৩৫)কে গ্রেফতার করেছে র‌্যাব। বিকালে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সাংবাদিক সম্মেলনে র‌্যাব-১০ এ অধিনায়ক  এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গত শনিবার  র‌্যাবের  একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার বংশাল এলাকায় একটি অভিযান পরিচালনা করে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জের চাঞ্চল্যকর ও বহুল আলোচিত বীর মুক্তিযোদ্ধা ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আতিকুল্লাহ চৌধুরীকে নৃশংসভাবে হত্যার পর লাশ পুড়িয়ে দেয়ার মূল পরিকল্পনাকারী দীর্ঘদিন পলাতক মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীকে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয়। 

তিনি আরও জানান,   গত ১০ ডিসেম্বর ২০১৩ তারিখ বিকালে কেরানীগঞ্জ উপজেলার কোন্ডা ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তৎকালীন আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আতিক উল্লাহ চৌধুরীকে  নৃশংসভাবে হত্যা পর মৃতদেহের পরিচয় গোপন করা জন্য তানুর নির্দেশে আসামীদের ব্যবহৃত মোটরসাইকেলের পেট্রোল মৃত আতিক উল্লাহ চৌধুরীর দেহে ছিটিয়ে দিয়ে মৃতদেহটিকে গুম করার উদ্দেশ্যে পুড়িয়ে দেওয়া হয়। পরবর্তীতে আতিক উল্লাহ চৌধুরীর ছেলে ফারুক চৌধুরী বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে  দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দয়ের করেন। 

উক্ত ঘটনায় দায়েরকৃত মামলা তদন্ত শেষে পুলিশ গুলজার ও তানুসহ ০৮ জনের বিরুদ্ধে একটি অভিযোগপত্র দাখিল করে। উক্ত অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ আদালত সাক্ষীদের সাক্ষ্য প্রমানে আসামীদের বিরুদ্ধ অভিযোগ প্রমানিত হওয়ায় গত ২রা ডিসেম্বর ২০২০ তারিখে আসামী  তাজুল ইসলাম তানু,  গুলজার,  জাহাঙ্গীর ওরফে জাহাঙ্গীর খাঁ, আহসানুল কবির ইমন,  রফিকুল ইসলাম আমিন ওরফে টুন্ডা আমিন,  শিহাব আহমেদ শিবু, মোঃ আসিফ দের  আতিক উল্লাহ চৌধুরী হত্যা মামলায় মৃত্যুদন্ডে দন্ডিত করেন। 

ইতিপূর্বে অন্যান্য আসামীরা আইন-শৃঙ্খলা বাহিনীর হতে গ্রেফতার হলেও উক্ত মামলার মূল পরিকল্পনাকারী তাজুল ইসলাম তানু আত্মগোপন করে ছিল। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর  করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image