• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

২৮শে মার্চ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী হরতাল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১১ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১০ পিএম
অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। শু
নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ

নিউজ ডেস্ক:    দেশে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী হরতালের ডাক দিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে ২৮শে মার্চ সারা দেশে অর্ধদিবস হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট। শুক্রবার সকালে রাজধানীর পল্টনে সিপিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বাম দলগুলোর সমন্বয়ে গঠিত বাম গণতান্ত্রিক জোট।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক সাইফুল হক অভিযোগ করেন, বাজার নিয়ন্ত্রণে সরকারের কার্যকর তদারকি না থাকায় সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে জিম্মি মানুষ। বলেন, আন্তর্জাতিক বাজার ও যুদ্ধের অজুহাত দিয়ে দায়িত্ব এড়িয়ে যাচ্ছেন মন্ত্রীরা। এই পরিস্থিতিতে জনগণকে রক্ষার আন্দোলনের ধারাবাহিক কর্মসূচি হিসেবে সারাদেশে অর্ধদিবস হরতালের ডাক দেয়া হয়েছে।

হরতাল কর্মসূচি বাস্তবায়নে জনগণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এদিকে, সয়াবিন তেল, চিনি ও ছোলার মূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকার আমদানি শুল্ক প্রত্যাহারের ঘোষণা দেয়। অর্থমন্ত্রী ভোজ্যতেলের উৎপাদন পর্যায়ে ১৫ শতাংশ এবং ভোক্তা পর্যায়ে ৫ শতাংশ শুল্ক মওকুফের ঘোষণা দেন। এই শুল্ক প্রত্যাহার ৩০ জুন পর্যন্ত বহাল থাকবে বলে জানানো হয়।

কিন্তু, এরপর  শুক্রবার রাজধানীর বাজারগুলোতে ঘুরে দেখা যায় শুল্ক প্রত্যাহার করা হলেও কোনও পণ্যেরই দাম কমেনি। উল্টো দেখা যায় আগের তুলনায় সব পণ্যের দামই অন্তত ৫ টাকা থেকে ১০ টাকা বৃদ্ধি পেয়েছে।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image