• ঢাকা
  • বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এলপিজির দাম বাড়ল 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
দাম বাড়ল 
এলপিজি সিলিন্ডার

ডেস্ক রিপোর্টার : বাড়ল এলপিজির গ্যাসের দাম। এপ্রিলের তুলনায় মে মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম ৫৭ টাকা বাড়িয়ে ১ হাজার ২৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) এ ঘোষণা দিয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. আব্দুল জলিল। সন্ধ্যা ৬টা থেকেই নতুন এ দাম কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

এর আগে ফেব্রুয়ারি মাসে এলপি গ্যাসের দাম এক লাফে ২৬৬ টাকা বেড়ে যায়। সে সময়ে ১২ কেজির সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয় ১ হাজার ৪৯৮ টাকা। পরে মার্চ মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম ৭৬ টাকা কমিয়ে ১ হাজার ৪২২ টাকা নির্ধারণ করেছিল বিইআরসি। তারপর এপ্রিল মাসে দাম আরও ২৪৪ টাকা কমিয়ে ১ হাজার ১৭৮ টাকা নির্ধারণ করা হয়।
 
একই সঙ্গে বাড়ল অটোগ্যাসের দামও। মে মাসে ভোক্তা অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৫৭ টাকা ৫২ পয়সা নির্ধারণ করা হয়েছে, যা এপ্রিলে ছিল ৫৪ টাকা ৯০ পয়সা, মার্চে ৬৬ টাকা ২২ পয়সা এবং  ফেব্রুয়ারি মাসে ৬৯ টাকা ৭১ পয়সা। এছাড়া অটোগ্যাসের প্রতি লিটারের দাম জানুয়ারি মাসে ছিল ৫৭ টাকা ৪১ পয়সা এবং ডিসেম্বরে ছিল ৬০ টাকা ৪১ পয়সা।
 
বিইআরসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মে মাসের জন্য সৌদি আরামকোর প্রোপেন এবং বিউটেন উভয়ের ঘোষিত সৌদি সিপি প্রতি মেট্রিক টন ৫৫৫ মার্কিন ডলার এবং প্রোপেন ও বিউটেনের অনুপাত ৩৫:৬৫ অনুযায়ী প্রোপেন ও বিউটেনের গড় সৌদি সিপি প্রতি মেট্রিক টন ৫৫৫ মার্কিন ডলার বিবেচনায় মে মাসের জন্য বেসরকারি এলপিজি ও অটোগ্যাসের দাম ভোক্তা পর্যায়ে সমন্বয় করা হলো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image