• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাশিয়ার সেনাবাহিনীকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইইউ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
এ ধরনের পদক্ষেপের অর্থ তৃতীয় বিশ্ব যুদ্ধ
joshef boral eu

নিউজ ডেস্ক:  রাশিয়ার সেনাবাহিনীকে কড়া হুঁশিয়ারি বার্তা দিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান জোসেপ বোরেল। তিনি বলেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যদি ইউক্রেনের বিরুদ্ধে পারমাণবিক অস্ত্র ব্যবহার করে তাহলে পশ্চিমের সেনাবাহিনী রাশিয়ান সেনাবাহিনীকে নিশ্চিহ্ন করে দেবে। বিবিসির লাইভ।

ব্রাসেলসে জোসেপ বোরেল বলেন, পুতিন বলেছেন তিনি ধাপ্পাবাজি করছেন না। ঠিক আছে তিনি ধাপ্পাবাজি করছেন না এবং এটা স্পষ্ট মানুষ ইউক্রেনকে সমর্থন করছে এবং ইউরোপীয় ইউনিয়ন ও এর দেশগুলো, যুক্তরাষ্ট্র এবং ন্যাটোও ধাপ্পাবাজি করছে না।

তিনি আরও বলেন, ইউক্রেনের বিরুদ্ধে যেকোনো পারমাণবিক হামলার জবাব হবে, পারমাণবিক নয় কিন্তু এমন শক্তিশালী পশ্চিমের সামরিক বাহিনী থেকে জবাব হবে যাতে রাশিয়ার সেনাবাহিনী নিশ্চিহ্ন হয়ে যাবে।

এদিকে রুশ ফেডারেশনের নিরাপত্তা পরিষদের ডেপুটি সেক্রেটারি আলেকজান্ডার ভেনেডিক্টভ সতর্ক করে বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটোয় ইউক্রেন যোগ দিলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে।

রুশ রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস নিউজ এজেন্সিকে সাক্ষাৎকার দিয়েছেন আলেকজান্ডার ভেনেডিক্টভ। তিনি বলেন, কিয়েভ ভালো করেই অবগত এ ধরনের পদক্ষেপের অর্থ তৃতীয় বিশ্ব যুদ্ধ নিশ্চিত। আপাতদৃষ্টিতে তথ্যগত গোলমাল করে আবারও নিজেদের প্রতি বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতে চেষ্টা করছে ইউক্রেন।

টানা ২৩২ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো ইউক্রেনে রুশ হামলার তীব্রতা বেড়েছে।

সম্প্রতি ক্রিমিয়া সেতুতে বিস্ফোরণের ঘটনা ঘটে। সেতুতে হামলার প্রতিশোধ নিতে ইউক্রেনে গত সোমবার থেকে শতাধিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত ১৯ ইউক্রেনীয় নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image