• ঢাকা
  • শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দিনাজপুরে অভ্যন্তরীণ বোরো সংগ্রহের শুভ উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৫ পিএম
দিনাজপুরে
অভ্যন্তরীণ বোরো সংগ্রহ এর শুভ উদ্বোধন

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি কতৃক অনলাইনে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশের ন্যায় দিনাজপুর সিএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২৩ এর শুভ উদ্বোধন করা হয়েছে। 

রোববার (৭ মে) সকাল ১১টায়  খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের পর দিনাজপুর সিএসডি খাদ্য গুদামে  কানু লাকরা ও সিরাজুল ইসলাম দুই কৃষকের নিকট থেকে ধান ক্রয়ের মধ্য দিয়ে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক শাকিল আহমেদ। এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ আশরাফুল আলম  জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ কামাল হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ, সিএসডি খাদ্য গুদামের ব্যবস্থাপক মোঃ আব্দুর রহিম, মিল মালিক সমিতির নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিক সহ খাদ্যগুদামের কর্মকর্তা ও কর্মচারীরা। সরকার এবার প্রতি কেজি ধান-৩০ টাকা ও সিদ্ধ চাল-৪৪ টাকা হিসেবে মুল্য নির্ধারণ করেছেন। খাদ্য অফিস সুত্রে জানা গেছে, সরকার দিনাজপুর জেলায় বোরো চাল ১ লাখ ৩৫ হাজার ৫৪৬ মে. টন ও ধান ১৪ হাজার ৮'শ ১৮ মে.টন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক বলেন, গত আমন মৌসুমে কৃষকরা ন্যার্য্যমুল্য পেয়েছে,  এবারও পাচ্ছে। কৃষকদেরকে বাজার মূল্যের চেয়ে অনেক বেশী দেওয়ার কারণে তারা পরিবহন খরচ পেয়ে যাবে। 

জেলা প্রশাসক মোঃ শাকিল আহমেদ বলেন, প্রান্তিক চাষী ও মিলাররা সহযোগিতা করায় গত ২০২২ অর্থবছরে বোরো লক্ষ্যমাত্রা আমরা শতভাগের চেয়ে বেশী সংগ্রহ করতে পেরেছি।

এবারেও আমরা ২০২৩ অর্থবছরে লক্ষ্যমাত্রা অর্জন করবো। আমাদের গোডাউনে  ৯১ হাজার থেকে ১ লাখ ৮ হাজার ৫'শ  মে.টন ধারণ ক্ষমতা আছে সবার সহযোগিতা পেলে আমরা ইনশাআল্লাহ আমরা শতভাগ সফল হবো। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image