• ঢাকা
  • মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ইউক্রেনে যা ঘটছে তা দুঃখজনক: পুতিন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৪২ এএম
কোনো উপায় ছিল না’ এবং রুশ বাহিনীর
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

নিউজ ডেস্ক:  ইউক্রেনে যা ঘটছে তাকে দুঃখজনক ঘটনা বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

সোমবার রাশিয়ান বার্তা সংস্থা তাসের বরাতে এই খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন। তবে রুশ প্রেসিডেন্ট বরাবরের মতো এও বলেছেন ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চালানো ছাড়া আর কোনো উপায় ছিল না রাশিয়ার।

পুতিন বলেন, রাশিয়াকে রক্ষা করতে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করা ছাড়া আর ‘কোনো উপায় ছিল না’ এবং রুশ বাহিনী তার লক্ষ্যে পৌঁছাবে।  

এ ছাড়া মঙ্গলবার অনেকদিন পর বেলারুশের ভোস্টোচনি স্পেসপোর্টের একটি অনুষ্ঠানে প্রকাশ্যে পুতিনকে বক্তব্য দিতে দেখা যায় বলে বিবিসিতে উল্লেখ করা হয়। এ সময় তিনি ইউক্রেনে মহৎ উদ্দেশ্য সাধন করছে বলে রাশিয়ান বাহিনীর প্রশংসা করেন।

বিশ্ব থেকে রাশিয়া নিজেকে বিচ্ছিন্ন করছে না এবং দেশটির যেসব অংশীদার রাশিয়ার সঙ্গে কাজে আগ্রহী তাদের সহযোগিতা করতে রাশিয়া প্রস্তুত জানিয়ে পুতিন বলেন, আমরা নিজেদেরকে বিচ্ছিন্ন করছি না। আজকের বিশ্বে কাউকে পুরোপুরি বিচ্ছিন্ন করা  সম্পূর্ণ অসম্ভব। রাশিয়ার মতো বৃহৎ দেশকে বিচ্ছিন্ন করা পুরোপুরি অসম্ভব। তাছাড়া যেসব অংশীদাররা আমাদেরকে সহযোগিতা করতে চায় আমরা তাদের সঙ্গে কাজ করবো।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে যখন ইউক্রেনে অভিযান শুরুর ঘোষণা দেন পুতিন, তখন তিনি বলেছিলেন এই অভিযানের লক্ষ্য হলো ইউক্রেনকে ‘নিরস্ত্রীকরণ এবং নাৎসীমুক্ত করা’। কিন্তু সেই অবস্থান পরিবর্তন করে  রাশিয়ার এখন মূল লক্ষ্য ‘দনবাসের স্বাধীনতা’।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image