• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
মঠবাড়িয়ায়
৭ই মার্চ পালিত

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

মঙ্গলবার মঠবাড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন উপলক্ষে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ,"বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন" শীর্ষক এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন,থানা প্রশাসন,উপজেলা আওয়ামীলীগ,মুক্তিযোদ্ধা সংসদ, মঠবাড়িয়া পৌরসভা,সরকারি কলেজ,মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রি কলেজ সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদ সভাকক্ষে "বঙ্গবন্ধুর  উন্নয়ন দর্শন" শীর্ষক এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উর্মী ভৌমিক এর সভাপতিত্বে ও প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজুর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত,উপজেলা সহকারি কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান,মুক্তিযুদ্ধকালীন সাব- সেক্টর কমান্ডের সুন্দরবন অঞ্চলের ইয়াং অফিসার বীর মুক্তিযোদ্ধা মজিবুল হক খান মজনু,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডাঃফেরদৌস ইসলাম,অফিসার ইন চার্জ(ওসি) মোঃকামরুজ্জামান,জেলা পরিষদ সদস্য ও মহিউদ্দিন আহমেদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজিমুল হক,কানাডা প্রবাসী আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা হাসিনা আক্তার জানু,উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান প্রমুখ।

সভাপতির সমাপনি বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক দিবসটির তাৎপর্য তুলে ধরে বলেন,৭ই মার্চ হচ্ছে বাঙালি জাতির একটি অবিস্মরণীয় দিন। জাতির পিতার সেদিনের ১৮ মিনিটের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো যে, স্বীকৃতি দিয়েছেন আন্তর্জাতিক পরিমণ্ডলে এটি একটি দেশের জন্য বিশাল অর্জন।তিনি শিক্ষার্থীদের  উদ্দেশ্যে আরো বলেন,স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে। 

শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক  দিবসটি উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা সহ উপজেলা প্রশাসনের গৃহীত কর্মসূচিতে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
 
অপরদিকে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় নানা কর্মসূচী গ্রহন করে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করে।এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চের দিবসটি পালন করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image