• ঢাকা
  • বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ওমিক্রন থেকে সুরক্ষা পেতে টিকা নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৯ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১৫ পিএম
ওমিক্রন থেকে সুরক্ষা পেতে টিকা নেয়া
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: করোনার নতুন ধরণ ওমিক্রন থেকে সুরক্ষা পেতে ভয় না পেয়ে ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার (৯ জানুয়ারী) সকালে দেশের ৮টি বিভাগীয় শহরের মেডিক্যাল কলেজ হাসপাতালে, ১০০ শয্যা বিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

দুই হাজার ৩৮৮ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন হবে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের স্বানামধন্য চিকিৎসকদের স্বাস্থ্যসেবা দেয়ার পাশাপাশি গবেষণায় মনযোগী হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনা মোকাবেলার জন্য বিশেষ প্রণোদনাসহ টিকা সংগ্রহে কাজ করছে সরকার। এই অতিমারি মোকাবেলায় ১০ হাজার কোটি টাকা বাজেটে রাখা আছে, প্রয়োজনে আরও বাড়ানো হবে। শিশু ও বয়বৃদ্ধদের চিকিৎসাসেবা বিনামূল্যে যেন দেয়া যায় সে পরিকল্পনা নিয়েছে সরকার। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে একসাথে যেন ৫ হাজার রোগী চিকিৎসাসেবা পায় সে ব্যবস্থাও করছে সরকার।

শেখ হাসিনা বলেন, প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করে দেয়ার লক্ষ্য হলো চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণা করা। দেশে ক্যান্সার ও কিডনি জটিলতার রোগী বাড়ছে। এইধরনের রোগের প্রার্দুভাব কেন বাড়ছে তা গবেষণার মাধ্যমে বের করার ওপর জোর দেন তিনি। বেসরকারী খাতে যেন হাসপাতাল ও মেডিক্যাল গড়ে তোলার যায় সেজন্য যন্ত্রপাতির ওপর কর হ্রাস করেছে সরকার বলেও জানান তিনি। তবে নতুন ধরণ ওমিক্রন মোকাবেলা করতে হলে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে বলে জানান তিনি।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ে মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার। তার সরকারের দেয়া অঙ্গীকার অনুযায়ী মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হচ্ছে। উপজেলা হাসপাতালেও দেয়া হচ্ছে ডিজিটাল স্বাস্থ্য সেবা। দেশেই এখন আন্তর্জাতিক মানের স্বাস্থ্য সেবা দেয়া হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image