• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাওয়াতের মৃত্যুতে উল্লাস, প্রতিবাদে ইসলাম ত্যাগ চলচ্চিত্র নির্মাতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
আলি আকবর
কেরালার চলচ্চিত্র নির্মাতা আলি আকবর

নিউজ ডেস্ক: ভারতের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতের মৃত্যুতে দেশটির মুসলিম সম্প্রদায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে ইসলাম ত্যাগের ঘোষণা দিয়েছেন কেরালার চলচ্চিত্র নির্মাতা আলি আকবর। ইসলাম ধর্ম পরিবর্তন করে তিনি হিন্দু হবেন। খুব শিগগিরি তিনি তার অফিসিয়াল সব রেকর্ডে হিন্দু নাম বসাবেন। 

ইসলাম ত্যাগের খবরটি তিনি ফেসবুকে পোস্ট দিয়ে জানান। সেখানে তিনি বলেন, দেশের শীর্ষ মুসলিম ধর্মীয় নেতারা ভারত বিরোধী এসব কর্মকাণ্ডর নিন্দা না জানানোয় তাকে হতাশ করেছে। এসব করে বিপিন রাওয়াত কে অসম্মান করা হয়েছে। 

তিনি আরো বলেন, সিডিএস জেনারেল বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। তার মৃত্যুতে শোক জানানো উচিত ছিল মুসলিমদের। তিনি দেশের জন্য প্রাণ দিয়েছেন। দেশের শত্রুদের দমন করেছেন। পাকিস্তানের সন্ত্রাসী ও কাশ্মীরের উগ্র জঙ্গিদের হত্যা করেছেন। 

তিনি বলেন, ভারতের  মুসলিমরা তার মৃত্যুতে ফেসবুকে হাসির ইমো দিচ্ছেন। এটা তিনি কোনো মতেই মেনে নিতে পারছেন না। তিনি এর নিন্দা করেন এবং প্রতিবাদ স্বরূপ নিজের জন্ম সত্ত্বে পাওয়া ইসলাম ধর্ম ত্যাগ করলেন। এর সঙ্গে তার স্ত্রী ইসলাম ধর্ম ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তার দুই মেয়ে  ইসলাম ত্যাগ করেনি। তারা এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেবে। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন আলি আকবর।

আলি আকবর এর আগে ২০১৫ সালে মাদ্রাসা নিয়ে বিতর্কিত বক্তব্য রেখেছিলেন।  সেবার তিনি বলেছিলেন, মাদ্রাসায় লেখাপড়ার সময় শিক্ষক দ্বারা যৌন নিপীড়নের শিকার হয়েছিলেন তিনি।

সূত্র. টাইমস অব ইন্ডিয়া 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image