• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

জয়পুরহাটে পুলিশের বাধার মুখে বামজোটের মিছিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:৫৪ এএম
প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে
বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের বাঁধা

নিউজ ডেস্ক:  সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দাঁড়াও এবং হামলাকারী, মদদদাতাদের  গ্রেফতার ও বিচারের দাবিতে জয়পুরহাট জেলা বাম গণতান্ত্রিক জোটের মিছিলে পুলিশের বাঁধা উপেক্ষা করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ অনুষ্ঠিত।

বৃহস্পতিবার জয়পুরহাট জেলা চিকিল সড়ক থেকে অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে সড়কের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঁচুরমোড়ে পৌঁছালে পুলিশের বাধার মুখে জোটের নেতাকর্মীরা। পরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও জেলা সিপিবির সাধারণ সম্পাদক এম এ রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন, জেলা বাসদ আহ্বায়ক ওয়াজেদ পারভেজ, জেলা সিপিবি সদস্য বদিউজ্জামান বদি, জেলা বাসদ সদস্য সচিব সামিউল ইসলাম বাবু, বাসদ সদস্য উৎপল দেবনাথ প্রমূখ।

বক্তারা বলেন, বর্তমান ভোটারবিহীন ফ্যাস্টিট সরকারের আমলে কোনো জনগণ নিরাপদ নয়। যার ফলে একের পর এক হিন্দুদের উপর হামলা করা হচ্ছে। এই হামলার দায় দায়িত্ব রাষ্ট্রের। আমরা প্রত্যেকটি ঘটনা বিশ্লেষণ করে দেখেছি এই সরকারের আমলে বাংলাদেশে যতগুলো সাম্প্রদায়িক সহিংসতা ঘটেছে প্রত্যেকটিতে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা রয়েছে। ফলে এর দায় সরকার এড়াতে পারেন না। অতি দ্রুত ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণের করতে হবে।  সেই সাথে ক্ষতিগ্রস্ত পরিবারদের আর্থিক সহযোগিতা করতে হবে। অপরাধী সনাক্ত করে গ্রেফতার করে দ্রুত বিচার করতে হবে।

সিপিবির নেতা বদিউজ্জামান বদি অভিযোগ করে বলেন, আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে একটা অসাম্প্রদায়িক দেশ পেয়েছি কিন্তু আজ দুঃখের বিষয় গণতান্ত্রিক দেশে অগণতান্ত্রিক চর্চায় ভরপুর। রাজপথে মিছিল সমাবেশ করতে এসে সরকারের পুলিশ পেটুয়াবাহিনীর বাধার মুখে পড়তে হয়। সরকার দলীয় রাজনৈতিক নেতাকর্মীরা তো রাস্তা ব্লোক করে সভা সমাবেশ। প্রশাসনের এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাই।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image