• ঢাকা
  • মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্রীড়া উন্নয়নে একযোগে কাজ করবে বাংলাদেশ-সৌদি  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৩৮ পিএম
ক্রীড়া, উন্নয়ন
মঙ্গলবার স‌চিবালয়ে জাহিদ আহসান রাসেল ও ঈসা বিন ইউসুফ আল দুহাইলান

নিজস্ব প্রতিবেদক

যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সঙ্গে সৌদি আরব একযোগে কাজ করবে। 

মঙ্গলবার সচিবালয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে সাক্ষৎকালে এ কথা জানান, বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। 

বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সুসম্পর্ক রয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে রয়েছে। দ্বিপাক্ষিক যৌথ অর্থনৈতিক বিভিন্ন বিষয়সমূহ যেমন বাণিজ্য থেকে শুরু করে জনশক্তি, আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা রক্ষায়ও বন্ধু প্রতিম দুই দেশ আন্তরিকভাবে কাজ করছে।সৌদি সরকার যুব ও ক্রীড়ার উন্নয়নের ক্ষেত্রেও বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায়। যার মাধ্যমে উভয় দেশের জনগন উপকৃত হবে।

সৌদি রাষ্ট্রদূতের এ প্রস্তাবকে বাংলাদেশের ক্রীড়া প্রতিমন্ত্রী ইতিবাচক উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্বে যুব ও ক্রীড়ার উন্নয়নে বর্তমান বাংলাদেশ বিশ্বের রোল মডেল। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট, ফুটবল, আরচ্যারীসহ অন্যান্য খেলাধুলাতে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্ট এর সুবিধা ভোগ করছে। দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশই যুব সমাজ। দেশের এ বিশাল সংখ্যক জনগোষ্ঠিকে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে আধুনিক বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ মানবসম্পদে রুপান্তরিত করছে। এ সকল দক্ষ ও প্রশিক্ষণ প্রাপ্ত জনশক্তি বাংলাদেশ সরকার সৌদি আরবে রফতানী করছে। যারা উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

যুব ও ক্রীড়ার উন্নয়নে উভয় দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরের উদ্যোগ নেয়া হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরিত হলে ক্রীড়ার উন্নয়নে উভয় দেশের দক্ষ অভিজ্ঞ খেলোয়াড় কোচ ও কর্মকর্তা বিনিময়ের মাধ্যমে উভয় দেশ উপকৃত হবে। পারস্পারিক অংশীদারিত্বের ভিত্তিতে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী গ্রহণ করা হবে। সৌদি উন্নয়ন সহায়তা ফান্ডের মাধ্যমে বিভিন্ন স্পোর্টস অবকাঠামো নির্মাণ করা যাবে। এছাড়াও যুব বিনিময় কর্মসূচী বাস্তবায়ন করা হবে। যুবকদের প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি ক্রীড়া, বিনোদন ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করা হবে।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image