• ঢাকা
  • বুধবার, ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ; ১৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অর্পিতার নামে ৩১ জীবন বিমায় নমিনি পার্থ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৪ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৫৭ পিএম
অর্পিতার ৩১ জীবন বিমা, নমিনি পার্থ
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা

আন্তর্জাতিক ডেস্ক : গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সঙ্গিনী অর্পিতার নামে ৩১টি জীবন বিমা রয়েছে বলে দাবি উঠেছে। বুধবার দুজনকে আদালতে হাজির করে এমনই দাবি করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আইনজীবী।

তিনি বলেন, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা রয়েছে, যার মোট মূল্য কয়েক কোটি রুপি। প্রতিটি জীবন বিমার নমিনি রয়েছেন তৃণমূলের বরখাস্ত হওয়া মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

বুধবার পার্থ ও অর্পিতার ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় তাদের বিশেষ আদালতে হাজির করে ইডি। সেখানে ইডির পক্ষ থেকে দাবি করা হয়, অর্পিতা তদন্তে সহযোগিতা করলেও পার্থ করছেন না।

তাদের আরো চারদিন হেফাজতে নেয়ার আবেদন করে ইডির আইনজীবী জানান, অর্পিতা ও পার্থর যৌথ সংস্থা অপা ইউটিলিটিজ প্রাইভেট লিমিটেডের নামে অন্তত চারটি ফ্ল্যাট রয়েছে। সেই ফ্ল্যাটগুলোর খোঁজ পাওয়া যায়নি। সেখানেও বিপুল পরিমাণ টাকা থাকতে পারে।

এরপরই চাঞ্চল্যকর দাবি করে ইডির পক্ষে দেশের অতিরিক্ত সলিসিটর জেনারেল জানান, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা রয়েছে। আর প্রতিটি জীবন বিমার নমিনি পার্থ চট্টোপাধ্যায়। 

অর্পিতা ও পার্থর ঘনিষ্ঠতা বোঝাতে এ তথ্যের উল্লেখ করেন ইডির আইনজীবী।

অর্পিতার পক্ষে জামিনের কোনো আবেদন জমা পড়েনি। দুই পক্ষের বক্তব্য শুনে দুদিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। শুক্রবার আবার তাদের আদালতে হাজির করতে হবে।

গত ২২ জুলাই নিয়োগ দুর্নীতি নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িসহ ১৩ জায়গায় অভিযান চালান ইডির গোয়েন্দারা। বিকেলে টালিগঞ্জে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে তল্লাশি শুরু করেন তারা। সেখান থেকে প্রায় ২২ রুপি নগদ উদ্ধার করেন। গভীর রাতে পার্থ চট্টোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়। পরদিন গ্রেফতার করা হয় অর্পিতাকেও। সেই থেকে দুজন ইডির হেফাজতে রয়েছেন।

গত বৃহস্পতিবার অর্পিতার বেলঘরিয়ার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ২৮ রুপি টাকা উদ্ধার করেন গোয়েন্দারা। সঙ্গে উদ্ধার হয় ৬ কেজি সোনা। অর্পিতার নামে অন্তত এক ডজন অভিজাত ফ্ল্যাটের খোঁজ পান গোয়েন্দারা। 

এছাড়া শান্তিনিকেতনে রয়েছে তিনটি বাগানবাড়ি। এদিন আদালতে ইডি জানায়, এখনো রোজ পার্থ ও অর্পিতার নতুন নতুন সম্পত্তির সন্ধান পাওয়া যাচ্ছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image