• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কল্যাণপুর রেগুলেটিং পন্ড-এর ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫০ এএম
ভূমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
কল্যাণপুর রেগুলেটিং পন্ড-এর ভূমি

নিউজ ডেস্ক:  মিরপুরস্থিত কল্যাণপুর রেগুলেটিং পন্ড-এর ভূমি থেকে অবৈধ স্থাপনা ও অবকাঠামো উচ্ছেদ করে এক একর জায়গা দখলমুক্ত করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মো. আবেদ আলী, নির্বাহী ম্যাজিস্টেট মো. মাহবুব হাসান এবং নির্বাহী ম্যাজিস্টেট মাহমুদুল হাসান অভিযান পরিচালনা করেন।

এ সময় অবৈধভাবে গড়ে তোলা দোকান ও ঘর থেকে মালামাল সরিয়ে নিতে কিছুটা সময় দেওয়া হয়। মালামাল সরিয়ে নেওয়ার পরে উচ্ছেদ অভিযান পরিচালনা করে পুরো এক একর জায়গা দখলমুক্ত করা হয়।

অভিযানে ডিএনসিসির মালিকানাধীন কল্যাণপুর রেগুলেটিং পন্ড-এর ভূমি থেকে অবৈধভাবে গড়ে ওঠা অন্তত ৩০টি দোকান, ২০টি ঘর ও ২টি রিকশার গ্যারেজসহ অবৈধভাবে রাখা বিভিন্ন মালামাল উচ্ছেদ করা হয়।

এর আগে সকালে উচ্ছেদ অভিযান শুরু হলে দখলদাররা সংঘদ্ধ হয়ে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। পরে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ বাধা প্রদানকারীদের প্রতিহত করে।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিল। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করে প্রায় এক একর জায়গা দখলমুক্ত করেছি।

তিনি আরও বলেন, অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image