• ঢাকা
  • শনিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৪ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফখরুল-আব্বাসের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৩ পিএম
ফখরুল আব্বাসের জামিন স্থগিত চায় রাষ্ট্রপক্ষ
হাইকোর্ট

নিউজ ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আপিল করেছে রাষ্ট্রপক্ষ।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বুধবার আপিল করা হয় বলে জানান অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির। এর আগে মঙ্গলবার বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ ফখরুল ও আব্বাসকে ছয় মাসের জামিন দেয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন। তার সঙ্গে অন্যদের মধ্যে ছিলেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক কায়সার কামাল, কামরুল ইসলাম সজল, সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনির।

পরে জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, আমাদের জামিন আবেদনের শুনানি নিয়ে আদালত ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন। এ জামিনের ফলে তাদের মুক্তিতে কোনো বাধা নেই।

এর আগে বিচারিক আদালতে দুই বিএনপি নেতার আবেদন চার দফা নাকচ হয়। গত ২১ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামান, গত ১৫ ডিসম্বের মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন, ১২ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম শফিউদ্দিন এবং ৯ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম দুই নেতার জামিন আবেদন নাকচ করেন।

বিএনপির ১০ ডিসেম্বরের বিভাগীয় সমাবেশের আগে ৮ ডিসেম্বর মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে উত্তরার বাসায় ফিরলে গভীর রাতে তাকে আটক করে পুলিশ। কাছাকাছি সময়ে শাহজাহানপুরের বাসা থেকে আটক করা হয় মির্জা আব্বাসকে।

দুইজনকেই আগের দিন নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image