• ঢাকা
  • বুধবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৬ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রথমদিনে সিলেটে প্রতিটি কেন্দ্র লোকে লোকারণ্য


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৭ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৯:১৪ পিএম;
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন
রেডজোন খ্যাত সিলেটে গণটিকা

জামান চৌধুরী সিলেট প্রতিনিধিঃ   সারা দেশের ন্যায় করোনা সংক্রমণের রেডজোন খ্যাত সিলেটে ও শুরু হয়েছে গণটিকা দান কার্যক্রম (ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন)। সিলেট জেলা ও মহানগরে কেন্দ্রে১৮১টি র ৩৮১টি বুথে চলছে এ ক্যাম্পেইন।

শনিবার সকাল ৯টায় সিলেটে গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। নগরীর চৌহাট্টাস্থ রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।   পররাষ্ট্রমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে ঢাকা থেকে যুক্ত হয়েছিলেন। তিনি পর্যায়ক্রমে সবাইকে টিকা দেয়া হবে বলে জানান।

সিলেট সিভিল সার্জন কার্যালয় ও সিলেট সিটি করপোরেশন (সিসিক) সূত্র জানিয়েছে, সিলেট জেলা ও মহানগর মিলিয়ে ৩৮১টি বুথে গণটিকাদান কার্যক্রম চলছে। মহানগরীতে ২৭টি ওয়ার্ডে তিনটি করে ৮১টি কেন্দ্র রয়েছে। অন্যদিকে জেলার ১৩টি উপজেলায় ১০০টি কেন্দ্রে তিনটি করে ৩০০টি বুথ রয়েছে।

প্রতিটি বুথে আজ ৩০০ জনকে টিকা প্রদানের আশা করছেন সংশ্লিষ্টরা। প্রথমদিন বিভিন্ন কেন্দ্র থেকে অনেক মানুষ ফিরে গেছেন টিকা দিতে পারেননি বলে জানান,দুপুর দুইটার আগেই  আম্বরাখানা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  জানানো হয় কার্ড নেই টিকা দেওয়া হবেনা ।

সরেজমিনে দেখা যায় বিভিন্ন টিকাদান কেন্দ্রে উপচেপড়া ভীড়  সেখানে নারীদের সংখ্যা বেশি। টিকা গ্রহিতা  জানান প্রসেস সহজীকরণ হওয়ায় এবং প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ক্যাম্পেইন টিকা গ্রহণে উৎসাহিত  করেছে। অনেক মা আছেন কোলের শিশুকে নিয়ে দূরের কেন্দ্রে যাওয়া সম্ভব হয়না। বাড়ীর কাছে হওয়ায় তা সম্ভব হবে।

ক্যাম্পেইন নিয়ে সিলেটের সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল বলেন সরকারী নির্দেশ অনুযায়ী প্রতিটি কেন্দ্রে দুশোজনকে টিকা দেওয়ার কথা থাকলেও সিটি কর্পোরেশন তাদের প্রতিটি কেন্দ্রে তিনশজনকে টিকা দিচ্ছে । কার্ডের কোন সমস্যা ছিলনা। আগামী দুইদিন চলবে আগামী ৮ ও  ৯ তারিখে দিতে পারবেন। দেশে পর্যাপ্ত টিকা  প্রবেশ করলে গণটিকাদান কার্যক্রম   কন্টিনিউস  করা হবে। অর্ডারকৃত টিকা দেশে প্রবেশ করলে আমরা অনেকদূর এগিয়ে যাব ।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image