• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ জুন, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ইবিতে শিক্ষক সমিতির মানববন্ধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৩৫ পিএম
মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদ
ইবিতে প্রতিবাদ

ইবি প্রতিনিধি : বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) নিয়ে ভারতে বিজেপির মুখপাত্র নূপুর শর্মা এবং দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দালের অবমাননাকর বক্তব্য ও ইসলাম বিদ্বেষী মনোভাবের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি মানববন্ধন কর্মসূচির আয়োজন করেছে।

মঙ্গলবার (১৪ জুন) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায়

আয়োজিত মানববন্ধনে বক্তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান স্বরণ করে বলেন, বাংলাদেশ সম্প্রিতি ও শৃঙ্খল একটি রাষ্ট্র। তবে ভারতীয় দুই নেতা মহানবী সম্পর্কে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন তা মুসলিম উম্মাহ সেন্টিমেন্টে আঘাত করে। তাই এই দুই কুলাঙ্গারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি’সহ ভারতে চলমান মুসলমানদের উপর নির্যাতন অনতিবিলম্বে বন্ধের আহ্বান করা হয়।

এবিষয়ে প্রধান অতিথির বক্তব্যে ড. মিজানূর রহমান বলেন, ইসলাম এমন এক ধর্ম যা অন্য ধর্মকে অসম্মান, অবজ্ঞা করে না। কিন্তু ভারতের দুই নেতার মন্তব্য অতন্ত্য কটু ও কুরুচিপূর্ণ। তাই তিনি  শিক্ষক সমিতির পক্ষ থেকে এ মন্তব্যের বিরুদ্ধে তিব্র নিন্দা জানান।

তিনি আরো বলেন, বিশ্বের কেউ ধর্মের প্রতি অবমাননা করে টিকতে পারে নাই। তিনি ভারতীয় সরকারের প্রতি আইনানুসারে বিচারের দাবি তুলেন। পাশাপাশি নূপুর শর্মা ও নাভিন জিন্দালের হেদায়েত কামনা করেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / যায়িদ বিন ফিরোজ/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image