• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রোনালদোদের কোচ হচ্ছেন টেন হ্যাগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৫২ এএম
রোনালদোদের কোচ হচ্ছেন টেন হ্যাগ
এরিক টেন হ্যাগ

ডেস্ক রিপোর্টার: বর্তমানে আয়াক্সের কোচের দায়িত্ব পালন করা এরিক টেন হ্যাগ চার বছরের জন্য ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব নিচ্ছেন। ইংল্যান্ডের বেশকিছু গণমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

ওলে গানার সোলশায়ারকে বরখাস্ত করার পর, ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন র‌্যালফ র‌্যাঙ্গনিক। ক্লাবের পরবর্তী কোচ নির্বাচনেও যার ভূমিকা আছে। শুরুতে পিএসজি বস মরিসিও পচেত্তিনো ব্যাপারে আগ্রহী হলেও, পরে মত পাল্টায় ইউনাইটেড কর্তৃপক্ষ। বেশ কয়েকটি মিটিংয়ের পর, টেন হ্যাগকেই দায়িত্ব দেয়া হলো।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য অ্যাথলেটিক জানাচ্ছে, দুপক্ষ প্রাথমিকভাবে সম্মত হয়ে গেলেও কোনো লিখিত চুক্তি হয়নি। আগামী ১৭ এপ্রিল রাতে আয়াক্স ডাচ কাপের ফাইনালে খেলবে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে। আয়াক্স ও টেন হ্যাগ দুই পক্ষের প্রতি সম্মান দেখিয়েই সেই ম্যাচ পর্যন্ত অপেক্ষা করবে ইউনাইটেড।

ডাচ টেন হ্যাগের সঙ্গে অবশ্য আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনোও দলটির কোচ হওয়ার সংক্ষিপ্ত তালিকায় ছিলেন৷ তবে দলটির কর্তারা সে ভাবনা থেকে সরে এসেছেন শেষ পর্যন্ত।  

২০১৭'র ডিসেম্বর থেকে ডাচ ক্লাব আয়াক্সের দায়িত্ব পালন করছেন টেন হ্যাগ। তার অধীনে দুটি লিগ শিরোপা জিতেছে আয়াক্স। আর দীর্ঘ ২২ বছর পর ২০১৯ সালে আয়াক্সকে চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে নিয়েছিলেন ৫২ বছর বয়সি এই কোচ।

এর আগে পেপ গার্দিওলার সঙ্গে বায়ার্ন মিউনিখের দ্বিতীয় দল নিয়ে কাজ করেছেন টেন হ্যাগ। এ ছাড়া ২০১৫-১৭ পর্যন্ত নেদারল্যান্ডের ক্লাব উট্রেখটের দায়িত্বে ছিলেন টেন হ্যাগ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image