• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেয়ে - জামাইয়ের নির্যাতন থেকে বাঁচতে চায় এক বৃদ্ধ দম্পত্তির


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৪ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:০৭ পিএম
নির্যাতন থেকে বাঁচতে বৃদ্ধ দম্পত্তির আকুতি
নির্যাতন প্রতীকী ছবি

নিউজ ডেস্ক : ঢাকা মালিবাগের চেৌধুরীপাড়ার এক বৃদ্ধ দম্পতিকে বাড়ি থেকে বের করে নিজেরা বাড়িটি দখলে নিতে ওই দম্পতির নেশাসক্ত মেয়ে ও মেয়ে জামাই। প্রতিনিয়ত তাদের নির্যাতনে দিশেহারা হয়ে আতঙ্কে দিনাতিপাত করছে। তারা যেকোনো মূহুর্তে বৃদ্ধ দম্পতিকে ছেলেসহ হত্যা করতে পারে। এ ব্যাপারে প্রশাসনসহ সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের আকুতি জানিয়েছেন বৃদ্ধ দম্পতি রেহানা আক্তার ও তার স্বামী মো. ফজলুল হক।

গতকাল রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আকুতি জানান বৃদ্ধ দম্পতি। এ সময় উপস্থিত ছিলেন, তার ছেলে ওয়াসি উদ্দিন সিকদার রিয়াদ ও তার স্ত্রী।

লিখিত বক্তব্যে বৃদ্ধ রেহানা আক্তার জানান, রামপুরা থানা এলাকার মালিবাগ  চৌধুরীপাড়ায় তাদের ৫তলা বিশিষ্ট একটি বাড়ি আছে। তার চার মেয়ে ও এক ছেলেকে নিয়ে ওই বাড়িতে বসবাস করে আসছিলেন। তার মেঝো মেয়ে ফাহমিদা আক্তার সুমি এস.এম জাকি নামের এক মাদক ব্যবসায়ীকে বিয়ে করে। স্থানীয়ভাবে জাকি হুন্ডি ব্যবসার সাথেও জড়িত। তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পায়না। পরে তাদের সেঝো মেয়ে ফারহানা আক্তার লিনা এক লোভী ছেলেকে বিয়ে করে। তারা প্রায়ই বৃদ্ধ দম্পতিকে বাড়িটি তাদের নামে লিখে দিতে মারধর করাসহ বিভিন্ন ধরণের নির্যাতন চালায়। ওই বাড়ির ভাড়াটিয়াদের তারা হুমকি দিয়ে বাড়ি ভাড়ার টাকা তাদেরকে দিতে বলে এবং তাদেরকে ছেলে ও ছেলের স্ত্রীসহ বাড়ি ছেড়ে চলে যেতে হুমকি দেয়।

এ ব্যাপারে রামপুরা থানায় পর্যায়ক্রমে তিনটি জিডি করা হয় (জিডি নং-১২০৫, তাং-২৫/১১/২০২০ইং, জিডি নং-৭৮৭, তাং-২৫/০৫/২০২১ইং ও জিডি নং-০৮/০৮/২০২২ইং)। গত ১৫ আগস্ট সকাল সাড়ে ১১টার দিকে বাড়িতে ঢুকে তাকে চুলের মুঠি ধরে টানতে টানতে বাড়ির বাইরে ফেলে দেয়ার চেষ্টা করে ও তার স্বামী বৃদ্ধ ফজলুল হকের গলা চেপে মেরে ফেলার চেষ্টা করে। এ সময় জাকি তাদের কাছে থাকা ২০ হাজার টাকা নিয়ে যায়। এ ঘটনায় সিএমএম কোর্টে একটি সিআর মামলা করেন (মামলা নং-৪৫৪/২০২২)। খবর পেয়ে মামলার আসামীরা তার ছেলে, ছেলের স্ত্রীসহ বৃদ্ধ দম্পতিকে বাড়ি থেকে বের করে দেয়ার চেষ্টা চালায়।

তিনি আরও জানান, মামলা করার পরে রাত হলেই তার মেঝো মেয়ে ও তার জামাই ধারালো অস্ত্র নিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে বাড়ি ছেড়ে চলে যেতে বলে। যদি না যাই তাহলে তার ছেলেসহ তাদেরকে হত্যা করে গুম করার  হুমকি দেয়।

এতে তারা আতঙ্কের মাঝে বসবাস করছেন। এই বৃদ্ধ বয়সে নিজের বাড়িতে তারা বসবাস করতে চান এবং নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের জরুরী হস্তক্ষেপের দাবি জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image