• ঢাকা
  • সোমবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দিনাজপুরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা উপপরিচালক 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:৫৪ পিএম
দিনাজপুর জেলার ২ হাজার ৯৬০টি শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে
শ্রেণীকক্ষ

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি: টানা ১৭ মাস ২৫ দিনশিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর সরকারি নির্দেশনা মোতাবেক ১২ সেপ্টেম্বর রোববার থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু করার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। তারই অংশ হিসেবে দিনাজপুর জেলার ২ হাজার ৯৬০টি শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষগুলো পাঠদানের উপযোগী করা হয়েছে।

শিক্ষক-শিক্ষার্থীদের সুরক্ষা সামগ্রী নিশ্চিতসহ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনার করা হচ্ছে। স্বাস্থ্যবিধি নিশ্চিকরণে জেলার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চলের উপপরিচালক মোঃ আখতারুজ্জামান। এসময় তিনি বলেন, শিক্ষার্থীরা বহুদিন পর স্কুলে আসতে পেরে তারা আনন্দে উচ্ছাসিত। শিক্ষকদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ক্লাস পরিচালনা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম চালুকে কেন্দ্র করে শিক্ষা মন্ত্রণালয়ের গাইডলাইন অনুযায়ী সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

স্বাস্থ্যবিধি অনুসরণ করে সঠিকভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনার বিষয়গুলো সার্বক্ষনিক মনিটরিং করা হবে। তিনি দিনাজপুর জেলার বীরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, দলুয়া, বটতলী, রহিম বখ্স, কাহারোল উপজেলার পূর্ব মল্লিকপুর উচ্চ বিদ্যালয়, দিনাজপুর জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয় সরজমিনে পরিদর্শন করেন। এসময় জেলা শিক্ষা অফিসার (ডিইও) মোঃ রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়াও জিলা স্কুল পরিদর্শনকালে স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন সহ সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাত্তার

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image