• ঢাকা
  • মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল: প্রতিবাদ করায় মারধর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৩ পিএম
আদালতের নির্দেশ অমান্য করে
জমি দখল

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধায় আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে ধানের চারা রোপনের অভিযোগ উঠেছে মমিনুর (৪০) সহ ১৫ জনের বিরুদ্ধে। এ সময় বাঁধা দিতে আসলে আদুরী বেগমসহ ৩ নারীকে মারধর করেছে মমিনুর রহমান গংরা। এ ঘটনায় আদুরী বেগম বাদী হয়ে শুক্রবার (২৬ আগস্ট) রাতে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২২ আগস্ট সকালে মমিনুর রহমান, মাহাম্মদ হোসেন, আমিনুর ও মিজানুরসহ তাদের লোকজন আদালতের নির্দেশ অমান্য করে জমি দখল করে ধানের চারা রোপন করতে আসে। এ সময় আদুরী বেগমের বাড়িতে কেউ না থাকায় তার দুই জা বেবী বেগম ও ফাতেমা বেগমসহ বাঁধা দিতে আসলে মমিনুর রহমানসহ তাদের লোকজন চড়াও হয়ে তাদের মারধর করে। এ সময় স্থানীয়রা আদুরী, বেবী ও ফতেমা বেগমকে উদ্ধার করে হাতীবান্ধা হাসপাতালে ভর্তি করান।

আদুরী বেগম বলেন, ওই জমি আমার স্বামীর পৈত্রিক জমি। এবং জমির উপর আদালতের নিষেধাজ্ঞা জারি আছে। তা সত্ত্বেও মমিনুর গত ২২ আগস্ট সকালে তাদের লোকজন নিয়ে এসে জোর পূর্বক ওই জমিতে হাল চাষ করে ধানের চারা রোপন করতে থাকে। এ সময় আমি ও আমার দুই জা বেবী বেগম ও ফাতেমা বেগম নিষেধ করতে আসলে তারা আমাদের মারধর করে।

এ বিষয়ে মমিনুর রহমান মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন ওই জমি দখল নয় আমি আমার মায়ের সম্পত্তি চাষাবাদ করতে গিয়েছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image