• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:০৬ এএম
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস
প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে

ডেস্ক রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

সোমবার (১০ই জানুয়ারি) সকাল ৭টার দিকে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ও মোনাজাতে অংশগ্রহণ নেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জাতির পিতার কনিষ্ঠ কন্যা শেখ রেহানা। এ ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে দিবসটি উপলক্ষে সোমবার ভোরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় দিবসের কর্মসূচি।  

শ্রদ্ধা নিবেদন শেষে দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক জানান, শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ দেশ গঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে। নারায়ণগঞ্জে দলে কোন অনৈক্য নেই, সবাই ঐক্যবদ্ধ। গতবার আইভি ৮৪ হাজার ভোটে জিতেছিলেন। এবারও লক্ষাধিক ভোটে জিতবেন বলেও আশা প্রকাশ করেছেন নানক।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, স্বাধীনতা বিরোধী অপশক্তি এখনও সক্রিয়। তাদের প্রতিহত করাই হবে এবারের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অঙ্গীকার।

মুক্তিযুদ্ধে বিজয়ের ২৪ দিন পর পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ই জানুয়ারি দেশে ফিরেছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা শেখ মুজিব। দিনটি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

১৯৭১ সালের ২৫শে মার্চ রাতে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণার পর ধানমন্ডির ৩২ নম্বর সড়কের বাসভবন থেকে বঙ্গবন্ধুকে গ্রেপ্তার করা হয়। ২৮৮ দিন পাকিস্তানের কারাগারে বন্দি থাকার পর লন্ডন-দিল্লি হয়ে এই দিনে স্বদেশের মাটিতে ফিরে আসেন শেখ মুজিবুর রহমান। সে থেকে প্রতি বছর বাঙালি জাতি নানা আয়োজনে পালন করে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image