• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্বকাপ জয়ী রাকিবুল হচ্ছেন অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:১৭ পিএম
অনূর্ধ্ব-১৯ দল
অনূর্ধ্ব-১৯ দল

ডেস্ক রিপোর্টার: ভারতের বিপক্ষে তিন দলীয় টুর্নামেন্টে পাওয়া জয়গুলো কাজ করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের জন্য- এমনটাই মনে করেন নির্বাচক হান্নান সরকার। ওয়ানডে ফরম্যাটে এই সিরিজে এখন পর্যন্ত দুই ম্যাচের দুটিতেই জিতেছে বাংলাদেশ।

যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী তানজিম হাসান সাকিব এবং রাকিবুল হাসানের অন্তর্ভুক্তি দলের শক্তি বাড়িয়েছে। এ সিরিজে মন জয় করতে পারলে রাকিবুলের হাতেই চূড়ান্তভাবে আর্ম ব্যান্ড তুলে দেওয়ার ইচ্ছা টিম ম্যানেজমেন্টের।

বাংলাদেশের বিশ্ব জয় চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, পরিকল্পনা করে সামনে পা বাড়ালে অসম্ভব নয় কিছুই। সেবার আকবর-শরিফুলদের নিয়ে কি করেনি টিম ম্যানেজমেন্ট? ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ আয়োজন থেকে শুরু করে ঘরোয়া সিরিজেও ভালো উইকেট ব্যবস্থা করে দিয়েছিল যুবাদের। ফলাফল? নিজেদের পারফরম্যান্স দিয়ে বিশ্বকে জয় করেছিল আকবর বাহিনী।
 
আইচ মোল্লা-মফিজুলদের সেই ভাগ্য কই? কোভিড কেড়ে নিয়েছিল তাদের অনুশীলনের সময়টুকুও। তবে বিশ্বকাপ কাছে আসতেই টনক নড়ে বিসিবির ডেভেলপমেন্ট কমিটির। শুরু হয় যুবাদের নিয়ে তোড়জোর।

বিকেএসপিতে ট্রেনিংয়ের পাশাপাশি আয়োজন করা হয় ঘরোয়া এবং আন্তর্জাতিক সিরিজের। সে ধারাবাহিকতায় শ্রীলঙ্কায় ভালো করতে না পারলেও ভারতের মাটিতে এখন পর্যন্ত নিজেদের মুন্সিয়ানা দেখাতে সক্ষম হয়েছে যুবারা। যা আবারো আশাবাদী করছে টাইগার ম্যানেজমেন্টকে।

এ সম্পর্কে হান্নান সরকার বলেন, বিশ্বকাপের আগে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের এ ধরনের জয় আমাদের আলাদা আত্মবিশ্বাস জোগাবে। ভারতের মাটিতে তাদের বিপক্ষে জয় সবসমই বিশেষ কিছু। এ দলটা অপেক্ষাকৃত তরুণ, তাদের জন্য জয়ের ধারা ধরে রাখা খুব জরুরি।
 
নাভিদ নেওয়াজ শিষ্যদের এ লড়াইটা তুলনামূলক আনকোড়া আগেরবারের চেয়ে। বিশ্বকাপের আগ পর্যন্ত সিরিজ হিসেব করলেও তাদের অভিজ্ঞতার ঝুলি ভরবে না খুব একটা। যে কারণে সাকিব এবং রাকিবুলকে দলে নেওয়ার কথা জানান নির্বাচক।

হান্নান বলেন, আমরা অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ক্রিকেটারদের প্রমোট করি। কিন্তু এ দলটা খুব বেশি অনভিজ্ঞ, তাই আমাদের আগে থেকে প্ল্যান ছিল এখানে রাকিবুল এবং সাকিবকে নিয়ে আসবো। তাদের অন্তর্ভুক্তি দলকে বাড়তি প্রেরণা যোগাবে। বিশ্বকাপ জয়ী ক্রিকেটার থাকলে মনোবল বেশি থাকবে।

এক এক সিরিজে দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন এক একজন। এখনো মন মতো কাউকে খুঁজে পায়নি টিম ম্যানেজমেন্ট। তবে ভারতের মাটিতে ভালো কিছু হলে, রাকিবুলই হয়ে যেতে পারেন পাকাপোক্ত। হান্নানের ভাষ্য, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে রাকিবুল কোনো পর্যায়েই অধিনায়কত্ব করেনি। দেখি ও এখানে কেমন করে। ইচ্ছা আছে, ভালো করলেও ওর হাতেই দায়িত্ব তুলে দেয়া হবে।
 
আগামী বছরের জানুয়ারি মাসের ১৪ তারিখ থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত উইন্ডিজে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image