• ঢাকা
  • শনিবার, ৭ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ; ২৩ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৪ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৬ পিএম
স্বাস্থ্যের অবনতি
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

নিউজ ডেস্ক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন এবং তার স্বাস্থ্যের অবনতি ঘটেছে। 

সূত্র জানিয়েছে, সোমবার (১৪ আগষ্ট) সকালে তাঁকে সিসিইউতে ভর্তি করা হবে। গতকাল রোববার রাতে হঠাৎ করেই অবনতি ঘটায় তাঁকে জরুরি ভিত্তিতে করোনারি কেয়ার ইউনিট-সিসিইউতে ভর্তির জন্য মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে। 

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে জানান, তাঁর ফুসফুসে পানি জমে যাওয়ায় স্বাস্থ্যের কিছুটা অবনতি ঘটেছে। এজন্য তাঁকে সিসিইউতে ভর্তির জন্য তারা সুপারিশ করেছেন। 

তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের লিভারের সমস্যা যে পর্যায়ে আছে, এর জন্য উন্নত সেন্টার দরকার, যা বাংলাদেশে নেই। এই সমস্যা এতটাই জটিল ও সংবেদনশীল, যার পার্শ্বপ্রতিক্রিয়া অনেক।

তিনি জানান, নতুন করে শুক্রবার খালেদা জিয়ার জ্বর আসে। ডায়াবেটিস, প্রেশারসহ বেশ কিছু জটিলতা নিয়ন্ত্রণে রাখতে মেডিকেল বোর্ড সর্বোচ্চ চেষ্টা করছে। এগুলো মোটামুটি নিয়ন্ত্রণে আছে। লিভারে পানি বেড়ে যাওয়ায় শ্বাস-প্রশ্বাসে কষ্ট হচ্ছে। প্রেশার ও ডায়াবেটিস ওঠানামা করছে।

গতকাল রাতে খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সেখানে ঘণ্টাখানেক অবস্থান করেন। শুক্রবার রাতেও চেয়ারপারসনকে দেখতে গিয়েছিলেন মির্জা  ফখরুল।

গত মঙ্গলবার সন্ধ্যায় খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, লিভার সিরোসিস, হার্ট, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image