• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আগামী ১৫ বছরে এভিয়েশন সেক্টরের প্রবৃদ্ধি হবে তিন গুণ: বিমান প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৮ পিএম
ক্যাডেট পাইলটদের যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণে পাঠানো
ইউএস-বাংলা এয়ারলাইন্সের অনুষ্ঠান

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এভিয়েশন শিল্প দ্রুত প্রবৃদ্ধি লাভ করছে উল্লেখ করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, আগামী ১৫ বছরে এভিয়েশন সেক্টরের প্রবৃদ্ধি হবে প্রায় তিন গুণ। সময়োপযোগী অবকাঠামোগত, কারিগরি ও জনদক্ষতা উন্নয়ন এবং আইন ও নীতি প্রণয়নের ফলে এই সফলতা এসেছে।

রোববার রাজধানীর একটি হোটেলে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ক্যাডেট পাইলটদের যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণে পাঠানো উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গত ১০ বছরে বাংলাদেশের এভিয়েশন মার্কেট প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এভিয়েশন সেক্টরের এই বিপুল প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে ও দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে এভিয়েশন শিল্পের প্রতিটি পর্যায়ে আরও বেশি সংখ্যক প্রশিক্ষিত ও দক্ষ জনবল প্রয়োজন

তিনি বলেন, দক্ষ জনবলের চাহিদা পূরণে সরকার বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করছে। আরও বেশি প্রশিক্ষিত নারী পাইলট গড়ে তুলতে এরই মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান (Next Generation Aviation Professionals-NGAP) শিক্ষাবৃত্তি’ চালু করেছে।

মাহবুব আলী বলেন, দেশের এভিয়েশন শিল্প সামনে এগিয়ে নিতে সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি বেসরকারি অংশীজনকেও এগিয়ে আসতে হবে। দক্ষ জনবল গড়ে তুলতে প্রশিক্ষণার্থী পাইলটদের উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাঠানোর ইউএস-বাংলা এয়ারলাইন্সের উদ্যোগ নিঃসন্দেহে বাংলাদেশের এভিয়েশন শিল্প উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ইউএস-বাংলা গ্রুপের নির্বাহী পরিচালক লেফটেন্যান্ট জেনারেল (অব.) এম মাইনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বেবিচক সদস্য (পরিচালন ও পরিকল্পনা) এয়ার কমডোর সাদেকুর রহমান চৌধুরী, ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ইলিয়াস মালিক প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image