• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আন্তর্জাতিক ছবি প্রদর্শন উৎসবে মেতেছে ইবি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:৪৮ পিএম
আন্তর্জাতিক ছবি প্রদর্শন উৎসবে মেতেছে ইবি
ছবি প্রদর্শন উৎসব

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় ( ইবি) ফটোগ্রাফি এসোসিয়েশনের আয়োজনে দ্বিতীয় বারের মত দুই দিনব্যাপী আন্তর্জাতিক ছবি প্রদর্শনী উৎসব শুরু হয়েছে। শনিবার (২১মে) সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের  বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন-এর করিডোরে এ ছবি প্রদর্শন উৎসব আয়োজন করা হয়।

প্রদর্শনীতে স্থান পেয়েছে লাইফস্টাইল, স্ট্রিট, ড্রোন  ফ্রেমে বন্দি ছবিগুলো। এ ছাড়াও, বিশ্বকবি রবীন্দ্রনাথ ও স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি’সহ রয়েছে প্রায় শতাধিক স্থির চিত্র।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ও ফটোগ্রাফি এস সভাপতি সোহানুর রহমান জানান, ফটোগ্রাফি হচ্ছে একটা শিল্প ও মনের ভালোলাগা। তিনি আরো বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম সশরীরে ছবি প্রদর্শনী উৎসব আয়োজিত হয়েছে। এর আগে আমরা অনলাইনে একটি ইভেন্টের মাধ্যমে প্রথম বারের মত ছবি প্রদর্শন শুরু করি যেখানে  বাংলাদেশ, মালয়েশিয়া, ইন্ডিয়া, ভুটান’সহ ৭টা দেশ থেকে দেড় হাজার ছবি জমা পড়ে এবং বিচারক প্যানেলের মাধ্যমে ১২০টি ছবি নির্বাচন করা হয় এবং ৮২টি ছবি রেজিষ্ট্রেশন করা হয় । এ ছাড়াও, সর্বোচ্চ পছন্দনীয় বিভিন্ন ক্যাটাগরির ৬টি ছবির মালিককে পুরস্কৃত করা হবে।

ঢাকানিউজ২৪.কম / যায়িদ বিন ফিরোজ/কেএন

আরো পড়ুন

banner image
banner image