• ঢাকা
  • শুক্রবার, ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবীনগরে নববিকাশ এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
নববিকাশ এসোসিয়েশন
মেধাবৃত্তি পরীক্ষা

মমিনুল হক রুবেল, নবীনগর প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার সর্ববৃহৎ সংগঠন নববিকাশ এসোসিয়েশন এর উদ্যোগে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(১৭ ডিসেম্বর) সকালে শিবপুর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

নববিকাশ এসোসিয়েশন এর সভাপতি রানা শামিম রতন বলেন,নবীনগর উপজেলা পূর্বাঞ্চলে ৬ ইউনিয়ন থেকে ৩৩ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৬৫ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছে। গত ০১ নভেম্বর এ মেধাবৃত্তি পরীক্ষার রেজিস্ট্রেশন  সম্পন্ন করেন শিক্ষার্থীরা। আজ শনিবার তাদের পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষার ফলাফল শ্রীঘ্রই প্রকাশ করা হবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন,নবীনগর উপজেলা পূর্বাঞ্চলের শত শত শিক্ষার্থীকে এ নব বিকাশ এসোসিয়েশনের আওতাধীন মেধাবৃত্তি প্রকল্পের বৃত্তি দেওয়া হচ্ছে। ২০০৩ সাল থেকে এই মেধাবৃত্তি পরিক্ষার চালু হয়। নতুন মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তির আওতায় নিয়ে আসার জন্য প্রতিবছরই প্রতিযোগিতামূলক পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে।"

নব বিকাশ এসোসিয়েশনের সেক্রেটারি নাজিমউদ্দীন বলেন,এই প্রতিযোগিতামূলক পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। প্রকৃত মেধাবীরাই এ বৃত্তপ্রকল্পের আওতায় নিয়ে আসা হবে। মেধাবীদের সহযোগিতার লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

পরীক্ষায় অংশগ্রহন করা কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা বলেন,নববিকাশ এসোসিয়েশন এর উদ্যোগে প্রতি বছর মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।এবার ও সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।এই পরীক্ষার মাধ্যমে ছাত্র ছাত্রিরা পড়ালেখায় আগ্রহী হয় এবং তাদের শিক্ষার মান বৃদ্ধি পাই।আমরা চাই প্রতিবছর যেন এই সংগঠনের মাধ্যমে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image