• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মালদ্বীপে প্রবাসীরা নিয়মিত না হলে  শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৩০ পিএম
শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে
বাংলাদেশের  হাইকমিশনার এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপের  ইকনোমিক ডে

মোহাম্মদ মাহামুদুল মালদ্বীপ থেকে: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের  হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ মালদ্বীপের  ইকনোমিক ডেভেলপমেন্ট মিনিস্টার  ইসমাইল ফাইয়াজ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

সাক্ষাৎ কালে  মন্ত্রী  বলেন আনডকুমেন্টেড কর্মীরা এই সুযোগ এর মেয়াদ কালে  দ্রুত বৈধ হওয়ার জন্য অনুরোধ করেন। এটি না হলে পরবর্তীতে নিয়োগকারী ও অনিয়মিত প্রবাসীদের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে মর্মে তিনি উল্লেখ করেন। 

বৃহস্পতিবার ৮ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের এই সাক্ষাৎ করেন। 

 এ সময় বাংলাদেশী আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করন ও বাংলাদেশ হতে নতুন কর্মী নিয়োগের জন্য মালদ্বীপ সরকারকে অনুরোধ করা হয়। 

এছাড়াও মালদ্বীপে কর্মরত প্রবাসী বাংলাদেশীদের স্বাস্থ্যসেবা , আবাসন , বৈধ পথে রেমিটেন্স পাঠানোর ব্যবস্থা সহজীকরণ ও চুক্তি মোতাবেক বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিতকরণের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং এ বিষয়ে একটি টেকসই পলিসি বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রীকে অনুরোধ জানানো হয় । 

 সাম্প্রতিক সময়ে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রবাসী কর্মীদের মৃত্যু বৃদ্ধি পাওয়ায় তা প্রতিরোধে ও প্রবাসী কর্মীদের নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য অনুরোধ জানানো হয়। 

এছাড়াও উভয় দেশের মধ্যকার বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি ও উভয় দেশের বানিজ্যিক প্রতিনিধিদলের সফর বিষয়ে আলোচনা হয়। 

সাক্ষাৎকালে মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী রিয়াজ মনসুর ও  মরিয়ম নাজিমা এবং মিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

প্রবাস জীবন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image