• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মঠবাড়িয়ায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৬ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:১৭ পিএম
মঠবাড়িয়ায়
দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

মজিবর রহমান, পিরোজপুর প্রতিনিধি : স্মার্ট লাইভ স্টক, স্মার্ট বাংলাদেশ এই স্লোগানকে ধারণ করে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৫ ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে কার্যালয়ের সম্মুখে এ মেলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান এর সভাপতিত্বে ও প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজু সঞ্চালনায়  
বক্তব্য রাখেন,উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহা. নূর আলম, উপজেলা ভাইস চেয়াম্যান মো. আরিফুর রহমান সিফাত,বীর মুক্তিযোদ্ধা মো. এমাদুল হক খান প্রমুখ। 

প্রদর্শনী মেলায় ৩৯ টি স্টলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীরা তাদের পালনকৃত উন্নত প্রজাতির গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতরসহ বিভিন্ন প্রজাতির পশু-পাখি নিয়ে অংশগ্রহণ করেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহা. নূর আলম জানান, প্রাণিসম্পদ খাত গ্রামীন অর্থনীতিকে সচল রেখে বেকারত্ব দূর করছেন।প্রাণিসম্পদ খাতে সত্যিকার ভাবে দেশে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। মেলার লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে খামারিদের উৎসাহিত ও উদ্বুদ্ধ করা। প্রাণি সম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে ৩৯ টি স্টল অংশ গ্রহণ করে। অংশগ্রহণকারী খামারিদের মধ্য থেকে ১২ জনকে তিনটি ক্যাটাগরিতে ও অংশগ্রহণকারী সকল খামারীকে সনদ ও অংশগ্রহণকারী খামারিদের বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ পুরস্কৃত করা হয় ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image