• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আটোয়ারীতে 'ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম' স্কিম বিষয়ক প্রশিক্ষন শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৭ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
আটোয়ারীতে
'ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম' স্কিম বিষয়ক প্রশিক্ষন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি :  সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রেগ্রাম এর “ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম” শীর্ষক অনুমোদিত স্কিমের আওতায় মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়, মাদরাসা,কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের শিক্ষাক্রম  ২০২১ বিস্তরণ বিষয়ক ৫দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।

প্রশিক্ষণ উইং, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা’র আয়োজনে এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে শুক্রবার (৬ জানুয়ারি) আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয় । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন জানান, প্রশিক্ষণ কার্যক্রম শুক্রবার ৬ জানুয়ারি শুরু হয়েছে।

প্রশিক্ষণ চলবে শনিবার ৭ জানুয়ারি, শুক্রবার ১৩-শনিবার ১৪ ও রবিবার ১৫ জানুয়ারি। প্রশিক্ষনের বিষয়সমুহ হলো : বাংলা, ইংরেজি, গণিত, শিল্প ও সংস্কৃতি, বিজ্ঞান, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, ইসলাম ধর্ম, হিন্দু ধর্ম, স্বাস্থ্য ও সুরক্ষা, জীবন ও জীবিকা, ডিজিটাল টেকনোলজি। মোট ৬৪ শিক্ষা প্রতিষ্ঠানের ৬৪৭ জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষনে অংশ গ্রহন করেন।

মাউশি’র মনিটরিং কর্মকর্তা হিসেবে  জেলা শিক্ষা অফিসার মোঃ শাহীন আকতার প্রশিক্ষন ভেন্যু মনিটরিং করেছেন। অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম প্রািশক্ষণ ভেন্যু পরিদর্শন সহ প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের সার্বক্ষনিক খোজখবর নিচ্ছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image