• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সারের দাম বাড়লেও কৃষকের ক্ষতি কমাতে সহায়তার আশ্বাস কৃষিমন্ত্রীর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৫ পিএম
সারের দাম বাড়লেও কৃষকের ক্ষতি কমানোর আশ্বাস
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক

নিউজ ডেস্ক : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সারের দাম বাড়লেও কৃষকের ক্ষতির পরিমাণ কমাতে অন্য বিভিন্ন খাতে সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন ।

মঙ্গলবার (১১ এপ্রিল) সচিবালয়ে নিজ দফতরের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আশ্বাস দেন। তিনি বলেন, বৈশ্বিক অর্থনৈতিক অবস্থা এবং দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় সারের দাম বাড়াতে বাধ্য হয়েছে সরকার।  
 
মন্ত্রী বলেন, আমি চাইনা কোনোভাবেই সারের দাম বাড়ুক। কিন্তু অর্থ মন্ত্রণালয় এ বিষয়ে শক্ত অবস্থানে ছিল, যে দাম বাড়াতেই হবে। প্রধানমন্ত্রীও বলেছিল সারের দাম না বাড়াতে, কিন্তু অর্থ মন্ত্রণালয়ের অনুরোধে শেষ পর্যন্ত বাড়াতেই হলো।

তবে দাম বাড়লেও কৃষককে অন্যভাবে সহায়তার আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, সারের দাম বাড়ানোর কারণে কৃষকের ওপর চাপ পড়বে, তবে উৎপাদন কমবে না। আমরা চাইবো বীজ বা অন্যভাবে কৃষকের ক্ষতি পুষিয়ে দিতে।
 
কৃষিমন্ত্রীর দাবি, দাম যা বেড়েছে এটা বৈশ্বিক সারের যে দাম বেড়েছে সে তুলনায় অনেক কম। এখনও সরকার সারে বিপুল পরিমান টাকা ভর্তুকি দিচ্ছে। বৈশ্বিক দাম কমে এলে, সারের দাম সমন্বয় করা হবে বলে জানান তিনি।
 
বোরো ধানের আগ পর্যন্ত সারের চাহিদা বেশি থাকে জানিয়ে কৃষিমন্ত্রী জানান, বোরো মৌসুম শেষে সারের চাহিদা কমে আসবে, তাই দামে খুব সমস্যা হবে না।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image