• ঢাকা
  • রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাজনৈতিক আবহাওয়ার পরিবর্তন না হলে আরো মানুষ ক্ষতিগ্রস্হ হবে: ওবামা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৩ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:২৮ এএম
স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসি
প্রেসিডেন্ট বারাক ওবামা

নিউজ ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, এবারের মধ্যবর্তী নির্বাচন গণতন্ত্র রক্ষার লড়াই। ভোটারদের ভোট দেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকার আহ্বান জানান। ফ্লোরিডায় গভর্নর পদে ডেমোক্র্যাট প্রার্থীর সমর্থনে আয়োজিত এক সমাবেশে এই সতর্কবার্তা দেন প্রেসিডেন্ট বাইডেন। এদিকে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা দাবি করেছেন, সামনের দিনগুলোতে আরো কিছু মানুষ আহত হতে পারে। গ্যালাপের জরিপে দেখা গেছে, মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীরা এগিয়ে আছেন।
দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

মধ্যবর্তী নির্বাচনের এক সপ্তাহও বাকি নেই। এরই মধ্যে নির্বাচনি প্রচারণা জমে উঠেছে। ডেমোক্র্যাট প্রার্থীদের জেতাতে প্রেসিডেন্ট বাইডেনের পাশাপাশি প্রচারণার মাঠে নেমেছেন বারাক ওবামাও। প্রেসিডেন্ট বাইডেন সমাবেশে বলেন, এবারের ব্যালটে থাকবে গণতন্ত্র। প্রেসিডেন্ট বাইডেন ডেমোক্র্যাট প্রার্থী চার্লি ক্রিস্টের জন্য তহবিল সংগ্রহ করেন। তিনি রিপাবলিকান প্রার্থী ও ক্ষমতাসীন গভর্নর রন ডেস্যান্টিসের বিরুদ্ধে লড়াই করছেন। বাইডেন জানান, এবারের ব্যালটে ৩৫০ নির্বাচনকে অস্বীকার করা মানুষ পাবেন যারা রিপাবলিকান টিকিট পেয়েছেন।  

বাইডেন মূলত ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ফলাফলকে অস্বীকার করা ট্রাম্পের সঙ্গে স্যান্টিসের মতের মিলের কথা উল্লেখ করেন। সাবেক প্রেসিডেন্ট ওবামা নেভাদায় এক সমাবেশে বলেন, রাজনৈতিক আবহাওয়ার পরিবর্তন না হলে সামনে আরো কিছু মানুষ ক্ষতির শিকার হতে পারেন। তিনি মূলত স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির ওপর হামলার কথা উল্লেখ করে এ কথা বলেন। ওবামা বলেন, তিনি পল পেলোসির সঙ্গে কথা বলেছেন। তিনি সুস্থ হয়ে উঠছেন। ওবামা বলেন, এর মাধ্যমে প্রমাণিত যে সমাজে গণতান্ত্রিক রীতিনীতির অবক্ষয় হয়েছে।

এদিকে বৈশ্বিক বিশ্লেষক ও পরামর্শক ফার্ম গ্যালাপের সমীক্ষায় দেখা গেছে, প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে ৪০ শতাংশ মানুষ অনুমোদন দিয়েছেন। তবে দেশ পরিচালনার ক্ষেত্রে মাত্র ১৭ শতাংশ তার প্রতি সন্তুষ্ট। মধ্যবর্তী নির্বাচনে সাম্প্রতিক প্রেসিডেন্টদের মধ্যে কেবল সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের চেয়ে বেশি জনপ্রিয়তা আছে বাইডেনের। বাকি সব প্রেসিডেন্টের চেয়ে বাইডেনের প্রতি সমর্থনের হার কম। জরিপে রিপাবলিকান প্রার্থীরা ডেমোক্র্যাটদের চেয়ে এগিয়ে রয়েছে বলে জানা গেছে। —রয়টার্স ও সিএনএন

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image