• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

হল উন্নয়ন ও পড়ার পরিবেশ নিশ্চিতে ১৬ দফা দাবি ইবি শিক্ষার্থীদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৮ পিএম
হল উন্নয়ন ও পড়ার পরিবেশ নিশ্চিতে ১৬ দফা দাবি ইবি শিক্ষার্থীদের
সাদ্দাম হোসেন হল

আহমাদ গালিব, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাদ্দাম হোসেন হলের অভ্যন্তরীণ সমস্যা দূরীকরণের ১৬ দফা দাবি সহ স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা। তথ্য সূত্রে জানা যায়, হলের উন্নয়নমূলক কাজ ও পড়াশোনার সুষ্ঠু পরিবেশ চায় তারা।

সোমবার (২২ মে) বেলা ২টায় হলটির প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামানের কার্যালয়ে আবাসিক ছাত্রদের স্বাক্ষরিত লিখিত স্বারক-লিপি প্রদান করা হয়। সরেজমিনে দেখা যায়, ছাত্রদের সম্মিলিত উদ্যোগে প্রভোস্টের নিকট এ দাবিগুলো তুলে ধরা হয়। পরবর্তীতে তাদের সাথে দাবিগুলো নিয়ে মত বিনিময় করেন অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান।

বিশ্ববিদ্যালয়ে সাদ্দাম হোসেন হলের সমস্যা দূরীকরণে উক্ত স্বারকলিপিতে ছাত্রদের উল্লেখিত দাবিগুলো হল: হল লাইব্রেরিতে সমৃদ্ধ বই সংযোজন ও আধুনিকায়ন করা, হলে ইন্টারনেট সমস্যার সমাধান ও দ্রুতগতির নেট প্রদান করা, ওয়াশরুম গুলোর পরিচ্ছন্নতা ও সংস্কার নিশ্চিত করা, হলে ক্রীড়া ও সাংস্কৃতিক রুমসহ সরঞ্জাম যুক্ত করা, পানির সমস্যা সমাধান ও বিশুদ্ধ খাবার পানির সরবরাহ করা, হলের ড্রেনেজ ব্যবস্থার সংস্কার, হলে মাদক নিষিদ্ধ করা, গণরুম ও র‍্যাগিং বন্ধ করা, সৌন্দর্য বৃদ্ধিকরণ ও লাইটিং সমস্যার সমাধান, নিয়মিত মশা নিধন, আবাসিক হল শিক্ষকদের অবস্থান নিশ্চিত করা, কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহিতা ও লোকবল সংকট নিরসন, আবাসিক ফি ও হলে ভর্তি ফি সমন্বয়, স্থাপনা নির্মাণ, টিভি রুমের সংস্কার এবং খাবারের মান বৃদ্ধি ও মূল্য তালিকা নিশ্চিত করা।

এসময় আলোচনায়  প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ছাত্রদের দাবিগুলো যৌক্তিক। হল সংশ্লিষ্ট সমস্যার সমাধানে কর্মকর্তাদের সাথে এখনই কথা বলব। আমরা সংশ্লিষ্ট দাবিসমূহ বাস্তবায়নের চেষ্টা করবো।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image