• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারী এশিয়া কাপে বাংলাদেশকে হারাল পাকিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:২৪ পিএম
বাংলাদেশকে হারাল পাকিস্তান
নারী এশিয়া কাপ

নিউজ ডেস্ক : দ্বিতীয় ম্যাচে নারী এশিয়া কাপে নিজেদের  মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও বাংলাদেশ। সিলেটে অনুষ্ঠিত ম্যাচটি হেসে খেলে জিতেছে পাকিস্তান। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৭০ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। জবাবে মাত্র ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। বাকি ছিল আরও ৪৬ বল।

পাকিস্তানের হয়ে রান তাড়া করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার মুনিবা আলী ও সিদরা আমিন। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৪৯ রান। ব্যক্তিগত ১৪ রানে মুনিবা ফিরলেও পাকিস্তানের সহজ জয়ের পথে তা বাঁধা হয়ে দাঁড়ায়নি।

সিদরাকে সঙ্গে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন অধিনায়ক বিসমাহ মারুফ। শেষ পর্যন্ত দুজন অপরাজিত ছিলেন যথাক্রমে ৩৬ ও ১২ রানে। বাংলাদেশের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেছেন সালমা খাতুন।

এর আগে সিলেট স্টেডিয়ামে আগের রাতে বৃষ্টি হওয়ায় আউটফিল্ড ছিল ভেজা। এ অবস্থায় টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। জাহানারার পরিবর্তে খেলছেন লতা মণ্ডল।

ভেজা উইকেটে বাংলাদেশের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। ইনিংসের প্রথম ২৫ বলে স্কোরবোর্ডে আসে মাত্র ৩ রান, সেই সঙ্গে হারাতে হয় তিনটি উইকেট। শামীমা সুলতানা, ফারজানা হক ও রুমানা আহমেদ প্রত্যেকেই মাত্র ১ রানে আউট হন।

এমন শুরুর পর দলের হাল ধরেন নিগার সুলতানা জ্যোতি ও লতা মন্ডল। দুজনের ২৪ রানের জুটিতে বিপর্যয় সামাল দেয় টাইগ্রেসরা। লতা ১২ রানে ফেরার পর ১৭ রান করে সাজঘরে ফেরেন জ্যোতিও। সোবহানা মোস্তারি ও রিতু মনি দ্রুত ফিরলে আরো বিপদে পড়ে বাংলাদেশ।

এরই মাঝে বৃষ্টির হানায় কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামলে বাকি থাকা ১৫ বলে আসে ১২ রান। যেখানে বড় অবদান ছিল সালমা খাতুনের। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করে অপরাজিত থাকেন তিনি। আর কেউই বলার মতো স্কোর পাননি।

পাকিস্তানের হয়ে ডায়ানা বাইগ ও নিদা দার দুটি করে এবং সাদিয়া ইকবাল ও উমাইমা সোহাইল একটি করে উইকেট শিকার করেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image