• ঢাকা
  • শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্ব হাতি দিবসে শেরপুরে বন্যহাতি সুরক্ষার দাবিতে র্যালী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৩ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৮ পিএম
হাতির অভয়ারণ্য সৃষ্টির দাবী জানানো হয়
বন্যহাতি সুরক্ষার দাবিতে র্যালী

শেরপুর প্রতিনিধি:  ‘যদি থাকে হাতির বিহার, রক্ষা পাবে গারোপাহাড়’-এমন শ্লোগানে বিশ্ব হাতি দিবসে শেরপুরে বন্যহাতি সুরক্ষার দাবিতে র্যালী ও পথসভা অনুষ্ঠিত
হয়েছে। শুক্রবার (১২ আগস্ট) নবগঠিত প্রকৃতি ও জীবন ক্লাব এবং বার্ড কনজারভেশন সোসাইটি শেরপুর জেলা কমিটির যৌথ উদ্যোগে শহরের নিউমার্কেট চত্বর থেকে র্যালীটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র্যালীতে প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুর জেলা কমিটির উপদেষ্টামন্ডলী ও সদস্যরা এবং বার্ড কনজারভেশন সোসাইটির নেতৃবৃন্দ ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ প্রাঙ্গণে পথসভায় বক্তব্য রাখেন প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুর জেলা কমিটির উপদেষ্টা কমিটির সদস্য ফকির শহীদুজ্জামান শহীদ।

এসময় উপস্থিত ছিলেন শেরপুর প্রকৃতি ও জীবন ক্লাবের সমন্বয়কারী হাকিম বাবুল, উপদেষ্টা কমিটির সদস্য জনউদ্যোগ আহবায়ক আবুল কালাম আজাদ, এস.এম আবু হান্নান, কার্যকরি কমিটির সভাপতি মো. আব্দুল কাদির, সাধারণ সম্পাদক জ্যোতি পোদ্দার, সাংগঠনিক সম্পাদক শরণ রায়, বার্ড কনজারভেশন সোসাইটির সভাপতি সুজয় মালাকার সদস্য মিঠুন কোচ, লিটন চন্দ্র সাহা, শাহরিয়ার মিশুক, শেরপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক শাহরিয়ার সুলতানা শুভ্রা প্রমুখ।

অনুষ্ঠান থেকে গারোপাহাড়ের বন্যহাতি সুরক্ষায় হাতির করিডোর, চলাচলের পথ ও আবাসস্থল সংরক্ষণ, বনে হাতির খাবার উপযোগী বনায়ন এবং শেরপুরের সীমান্ত জনপদের পাহাড়ি অঞ্চলে বন্যহাতি সুরক্ষায় হাতির অভয়ারণ্য সৃষ্টির দাবী জানানো হয়।

এদিকে, বিশ্ব হাতি দিবস উপলক্ষে বনবিভাগ এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক ও শ্রীবরদীর বালিজুড়ি রেঞ্জ কার্যালয় এলাকায় সচেতনতামুলক র্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বনবিভাগের কর্মকর্তা-কর্মচারি, এলিফেন্স রেসপন্স টিমের সদস্য ও স্থানীয় অধিবাসীরা অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image